• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

চট্টগ্রামের সিএসসিআর হাসপাতালকে চার লাখ টাকা জরিমানা

চট্টগ্রাম ব্যুরো

  ০৮ জুলাই ২০১৮, ২০:৫৫

চট্টগ্রাম মহানগরের বেসরকারি হাসপাতাল সিএসসিআরকে চার লাখ টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত।

রোববার বিকেলে র‌্যাব, স্বাস্থ্য অধিদপ্তর এবং ওষুধ প্রশাসন অধিদপ্তরের সমন্বয়ে পরিচালিত অভিযানে এই জরিমানা করা হয়।

র‌্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. সারওয়ার আলম জানান, সিএসসিআর হাসপাতালে বেশকিছু অনিয়ম পাওয়া গেছে। অপারেশন থিয়েটারে কিছু সার্জিকাল ইনস্ট্রুমেন্টস পাওয়া গেছে যেগুলো মেয়াদোত্তীর্ণ।

এছাড়া হাসপাতালের দুটি ফার্মেসির মধ্যে একটির লাইসেন্স নেই। সবমিলিয়ে হাসপাতালটিকে চার লাখ টাকা জরিমানা করা হয়েছে। পাশাপাশি হাসপাতালটিকে দ্রুত ত্রুটি ও অনিয়ম সংশোধনের নির্দেশ দেয় হয়েছে।

এর আগে এদিন সকালে মেহেদীবাগ এলাকার ম্যাক্স হাসপাতাল, ওআর নিজাম রোডের মেট্রোপলিটন হাসপাতালে অভিযান চালায় র‌্যাব। এই অভিযানে ম্যাক্স হাসপাতালে ত্রুটিপূর্ণ লাইসেন্স অদক্ষ-অনভিজ্ঞ ডাক্তার-নার্স দ্বারা পরিচালনার বেশকিছু অসঙ্গতি পাওয়া যাওয়া প্রতিষ্ঠানটিকে ১০ লাখ টাকা জরিমানা করা হয়।

এই অভিযানের প্রতিবাদে চট্টগ্রামের বেসরকারি হাসপাতাল-ক্লিনিকের চিকিৎসাসেবা এবং চিকিৎসকদের ব্যক্তিগত চেম্বার অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা দেয় বেসরকারি চিকিৎসা প্রতিষ্ঠান মালিক সমিতি।

সমিতির সাধারণ সম্পাদক ডা. লিয়াকত আলী সাংবাদিকদের জানান, কর্মসূচির অংশ হিসেবে নগরীর বিভিন্ন প্যাথলজিক্যাল ল্যাব ও ডায়াগনস্টিক সেন্টারের সেবাও বন্ধ থাকবে। তবে বিভিন্ন সরকারি হাসপাতালের জরুরি বিভাগে সেবা দেয়া অব্যাহত থাকবে।

কে/

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
চট্টগ্রামে জুতার কারখানার আগুন নিয়ন্ত্রণে
চট্টগ্রামে জুতার কারখানায় আগুন
চট্টগ্রামে ঈদে নতুন নোট পাওয়া যাবে ব্যাংকের যেসব শাখায়
চট্টগ্রাম টেস্টের আগে লঙ্কান শিবিরে দুঃসংবাদ
X
Fresh