• ঢাকা বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
logo

লালমনিরহাটে পানিবন্দি ৫ হাজার মানুষ

লালমনিরহাট প্রতিনিধি

  ০৬ জুলাই ২০১৮, ১০:২৩

টানা বর্ষণ আর ভারত থেকে পাহাড়ি ঢল আসায় লালমনিরহাটে সৃষ্ট বন্যা পরিস্থিতির আরও অবনতি হয়েছে। বন্যার পানিতে প্লাবিত হচ্ছে আরও নতুন নতুন চর।

হাতীবান্ধা উপজেলার দোয়ানী এলাকায় তিস্তা ব্যারেজ পয়েন্টে শুক্রবার সকাল ছয়টায় বিপদসীমার ৮ সেন্টিমিটার ওপর দিয়ে পানি প্রবাহিত হচ্ছে বলে তিস্তা ব্যারেজ কন্ট্রোল রুম সূত্র জানিয়েছে। এতে লালমনিরহাটের পাটগ্রাম, হাতীবান্ধা, কালীগঞ্জ, আদিতমারী ও সদর উপজেলার চরাঞ্চলের ব্যাপক এলাকা প্লাবিত হয়েছে। পানিবন্দি হয়েছে অন্তত পাঁচ হাজার মানুষ।

বন্যার পানিতে বাড়ি-ঘর ও রাস্তা-ঘাট তলিয়ে যাওয়ায় চরম দুর্বিষহ জীবন-যাপন করছেন লালমনিরহাটের তিস্তা ও ধরলা পারের মানুষ। বিশেষ করে দহগ্রামের চর, হাতীবান্ধা উপজেলার সানিয়াজান, গড্ডিমারী, ধুবনী, সির্ন্দুনা, পাটিকাপাড়া, ডাউয়াবাড়ী, কালিগঞ্জ উপজেলার পশ্চিম কাশিরাম, চর বৈরাতী, নোহালী চর, শৈলমারী চর, ভোটমারী চর, হাজিরহাট চর, আমিনগঞ্জ চর, কাঞ্চনশ্বর চর ও রুদ্ধেশ্বর চর, আদিতমারী উপজেলার চণ্ডিমারী, দক্ষিণ বালাপাড়া, আরাজি ছালপাক, চরগোবর্ধন, ও লালমনিরহাট সদর উপজেলার কালমাটি, খুনিয়াগাছা, রাজপুর, তিস্তা, গোকুন্ডা, মোগলহাটসহ তিস্তা-ধরলা নদী তীরবর্তী গ্রামগুলো প্লাবিত হয়েছে।

-------------------------------------------------
আরও পড়ুন : যশোরে 'বন্দুকযুদ্ধে' যুবক নিহত
------------------------------------------------