• ঢাকা বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
logo

তৃতীয় দিনের মতো ঢাকা-শাহজাদপুর-পাবনা রুটে বাস চলাচল বন্ধ

পাবনা প্রতিনিধি

  ০৫ জুলাই ২০১৮, ১৩:২৩

তৃতীয় দিনের মতো ঢাকা-শাহজাদপুর-পাবনা রুটে বাস চলাচল বন্ধ রয়েছে। সিরাজগঞ্জ বাস-মিনিবাস ও কোচ মালিক সমিতির সঙ্গে জেলা মোটর মালিক সমিতির (শাহজাদপুর) দ্বন্দ্বের কারণে এই বাস চলাচল বন্ধ রয়েছে।

বৃহস্পতিবার সকাল থেকে শাহজাদপুরের ওপর দিয়ে পাবনা, ঢাকা, সিরাজগঞ্জ, নাটোর, রাজশাহী ও বগুড়া রুটেও বাস চলাচল করছে না। টানা তিনদিন ধরে বাস চলাচল বন্ধ থাকায় চরম দুর্ভোগে পড়েছে এ অঞ্চলের যাত্রীরা।

দুই মালিক সমিতির দ্বন্দ্বের জের ধরে মঙ্গলবার (৩ জুলাই) সকাল থেকে শাহজাদপুরে অবরোধ করে সব রুটের যানবাহন চলাচল বন্ধ করে দেয়া হয়।

সিরাজগঞ্জ জেলা মোটর মালিক সমিতির (শাহজাদপুর) অফিস সেক্রেটারি লিয়াকত আলী বলেন, জেলা বাস, মিনিবাস ও কোচ মালিক সমিতির নেতারা তাদের চারটি বাস জোর করে শাহজাদপুর পয়েন্ট থেকে ছাড়তে আমাদের চিঠি দেন। আমরা তাদের দাবি মানতে রাজি না হলেও তারা বাস পাঠিয়ে দেন। এটি আমাদের ওপর জুলুম। এ জুলুম বন্ধ না হওয়া পর্যন্ত ধর্মঘট চলবে। আমাদের কোনও বাস কোনও রুটে যাবে না। অন্য জেলার বাসও শাহজাদপুরে আসতে দেয়া হবে না।

অপরদিকে, সিরাজগঞ্জ জেলা মোটর শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক আনছার আলী জানান, দুই মালিক সমিতির দ্বন্দ্বের জেরে ধরে আগে জেনিন পরিবহন নামে একটি বাস আটকে রেখেছে শাহজাদপুর মালিক সমিতি। এসব কিছুর প্রতিবাদে আমরা শাহজাদপুর রুটে কোনও গাড়ি দিচ্ছি না, তাদের গাড়িও আসতে দেয়া হচ্ছে না।

জেলা বাস, মিনিবাস ও কোচ মালিক সমিতির সাধারণ সম্পাদক মেজবাউল ইসলাম লিটন জানান, তৃতীয় দিনের মতো পাবনা রুটে বাস চলাচল বন্ধ রয়েছে। এ বিষয়টি সুরাহা করতে বৃহস্পতিবার পরিবহন মালিক-শ্রমিক সংগঠনের রাজশাহী বিভাগীয় নেতৃবৃন্দ আসছেন।

আরও পড়ুন : কলমাকান্দায় প্রধান শিক্ষক হত্যায় গ্রেপ্তার ১

জেবি

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ত্রিশালে বাসচাপায় অটোরিকশার ৩ যাত্রী নিহত
‘বাংলাদেশে মুক্ত গণতন্ত্র বাস্তবায়নে চেষ্টা অব্যাহত রাখবে যুক্তরাষ্ট্র’
অ্যানেস্থেসিয়ার ওষুধ বদলানোর নির্দেশ স্বাস্থ্য মন্ত্রণালয়ের
বাসায় পর্যবেক্ষণে থাকবেন খালেদা জিয়া 
X
Fresh