• ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
logo

সিসিক মেয়র প্রার্থী কামরানের সম্পদের পরিমাণ দুই কোটির ওপরে

সিলেট প্রতিনিধি

  ০৩ জুলাই ২০১৮, ১২:৪৯

সিলেট সিটি করপোরেশন (সিসিক) নির্বাচনে অংশ নেয়া (মনোনয়নপত্র দাখিল) নয়জন মেয়র প্রার্থীর মধ্যে সবচেয়ে বেশি সম্পদশালী মহানগর আওয়ামী লীগ সভাপতি ও সাবেক মেয়র বদরউদ্দিন আহমদ কামরান। তার সম্পদের পরিমাণ দুই কোটির ওপরে। বার্ষিক আয়েও তিনি এগিয়ে।

মনোনয়নপত্রের সঙ্গে নির্বাচন কমিশনে জমা দেয়া সম্পদের হিসাব বিবরণীতে নিজের স্বাক্ষর করা হলফনামায় এসব তথ্য উল্লেখ করেছেন মেয়র প্রার্থী বদরউদ্দিন আহমদ কামরান।

মেয়র প্রার্থী কামরান হলফনামায় উল্লেখ করেছেন, তার বার্ষিক আয় ২৪ লাখ ৯১ হাজার ৪০৩ টাকা। এর মধ্যে ব্যবসায় চার লাখ ৮০ হাজার এবং শেয়ার, সঞ্চয়পত্র/ব্যাংক আমানত থেকে ২০ লাখ ১১ হাজার ৪০৩ টাকা। পেশায় ‘বালুপাথর সরবরাহকারী ও কমিশন এজেন্ট’ ব্যবসায়ী তিনি। শিক্ষাগত যোগ্যতা এইচএসসি পাস।

তার বিরুদ্ধে বর্তমানে কোনও ফৌজদারি মামলা নেই। তবে অতীতে দায়ের করা চারটি ফৌজদারি মামলার সব কটিতে অব্যাহতি পেয়েছেন তিনি।

আস্থাবর-সম্পদের মধ্যে নিজ নামে নগদ টাকা চার লাখ ৫৩ হাজার ৫৫২ টাকা, স্ত্রীর নামে নগদ ৮৪ হাজার ৩৩১, ব্যাংকে নিজের জমানো এক কোটি ৫৫ লাখ ৪২ হাজার ৯২৯ টাকা এবং স্ত্রীর নামে রয়েছে দুই কোটি ৫ লাখ ৯৪ হাজার ২শ টাকা।

নিজের নামে না থাকলেও স্ত্রীর বিভিন্ন ধরনের সঞ্চয়পত্র/স্থায়ী আমানতে বিনিয়োগ ১৪ লাখ ৫০ হাজার টাকা ও ছয় লাখ ৫০ হাজার টাকা মূল্যের একটি জিপ আছে। নিজের এক লাখ ৫০ হাজার টাকার স্বর্ণ, তিন লাখ ৮৭ হাজার টাকার আসবাবপত্র এবং দুই লাখ ৪৬ হাজার ৪শ টাকার ইলেকট্রনিক সামগ্রী আছে। এছাড়া স্ত্রীর রয়েছে এক লাখ চার হাজার টাকার স্বর্ণালঙ্কার, ৩৫ হাজার টাকার ইলেকট্রনিক সামগ্রী ও ৬০ হাজার টাকার আসবাবপত্র।

স্থাবর সম্পদের মধ্যে কামরানের নিজ নামে অকৃষি জমি ৪৬ লাখ ২০ হাজার ৮৫০ টাকা, ১০ লাখ টাকার দোতালা দালান রয়েছে। স্ত্রীর নামে ৩১ লাখ চার হাজার ৮০১ টাকার কৃষি জমি, তিন কোটি ১৩ লাখ ৯৬ হাজার ৫৮৯ টাকার বাণিজ্যিক ভবন রয়েছে। সোনালী ব্যাংক লিমিটেড সিলেট সিটি করপোরেশন শাখায় ৬৮ লাখ ৮০ হাজার ২৮২ টাকা ঋণ রয়েছে এ সাবেক মেয়রের।

জেবি/পি

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
হিলিতে প্রাণিসম্পদ মেলা অনুষ্ঠিত
প্রাণিসম্পদ অধিদপ্তরে বড় নিয়োগ, নেবে ৬৩৮ জন
কাল শুরু হচ্ছে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী
যত টাকার মালিক নাগার্জুনা আক্কিনেনি
X
Fresh