• ঢাকা মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ৩ বৈশাখ ১৪৩১
logo

নারায়ণগঞ্জে শিশু হত্যায় ২ জনের মৃত্যুদণ্ড

নারায়ণগঞ্জ প্রতিনিধি

  ০২ জুলাই ২০১৮, ১৫:১৮

নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জে আশিকুর রহমান রিফাত (১২) হত্যা মামলায় দুইজনের মৃত্যুদণ্ডের আদেশ দিয়েছেন আদালত।

সোমবার দুপুরে নারায়ণগঞ্জের অতিরিক্ত জেলা ও দায়রা জজ বিশেষ ট্রাইব্যুনাল দ্বিতীয় আদালতের বিচারক মোহাম্মদ রবিউল আউয়াল এ রায় দেন।

মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামিরা হলেন নিহত রিফাতের ভগ্নিপতি মহিউদ্দিন হাসনাত এবং তার সহযোগী সাইফুল ইসলাম।

নিহত রিফাত মিরপুর বায়তুল মামুর মাদরাসার পঞ্চম শ্রেণির ছাত্র ছিল।

রাষ্ট্রপক্ষের আইনজীবী কে এম ফজলুর রহমান জানান, ২০১২ সালের ১০ আগস্ট রাজধানীর মিরপুর এলাকার তোফাজ্জল হোসেনের ছেলে রিফাতকে মুক্তিযোদ্ধা মার্কেটের সামনে থেকে অপহরণ করে তার ভগ্নিপতি মহিউদ্দিন। অপহরণের পর ওইদিনই তারা রিফাতকে নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জ থানার নাভানা ভুইয়া সিটি এলাকায় এনে গলা কেটে হত্যা করে মরদেহ ফেলে রেখে যায়। পরে মরদেহ উদ্ধারের পর কোনও পরিচয় না পাওয়ায় সিদ্ধিরগঞ্জ থানা পুলিশ বাদী হয়ে অজ্ঞাত হিসেবে হত্যা মামলা করে। এরপর পুলিশ মহিউদ্দিন হাসনাত ও সাইফুলকে আটক করে।

২০১২ সালের ২৬ আগস্ট আসামি মহিউদ্দিন নারায়ণগঞ্জের সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মনোয়ারা বেগমের আদালতে হত্যার দায় স্বীকার করে ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেন।

জবানবন্দিতে মহিউদ্দিন আদালতকে জানান, পারিবারিক ঝগড়ার সময় শাশুড়ি তাকে ঝাড়ু দিয়ে পেটান। এর প্রতিশোধ নিতেই সে শিশু শ্যালককে হত্যা করেন। এজন্য তিনি ৩০ হাজার টাকার বিনিময়ে সাইফুল ও তার সহযোগীদের ভাড়া করে। পরে তাদের নিয়ে পরিকল্পিতভাবে এ হত্যাকাণ্ড ঘটান।

আদালত এই মামলায় রাষ্ট্রপক্ষে ১৩ জন এবং আসামিপক্ষের তিনজনের সাক্ষ্যগ্রহণ করেছেন। প্রধান আসামি মহিউদ্দিনের উপস্থিতিতেই আদালত এ রায় দেন। অপর আসামি সাইফুল ইসলাম জামিনে ছাড়া পাওয়ার পর থেকে পলাতক রয়েছেন।

এদিকে আদালতের এই রায়ে সন্তোষ প্রকাশ করেছেন রিফাতের পরিবার। তারা দ্রুত রায় কার্যকরের দাবি জানান।

জেবি

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
৪৪ বিলিয়ন ডলার জালিয়াতির দায়ে ভিয়েতনামের ধনকুবেরের মৃত্যুদণ্ড
শবে কদরের রাতে ছেলের খুনিকে ক্ষমা করলেন বাবা
শিশুকে ধর্ষণের পর হত্যা করে লাশ গুম, যুবকের মৃত্যুদণ্ড
চুয়াডাঙ্গায় দম্পতিকে খুনের দায়ে ৩ জনের মৃত্যুদণ্ড
X
Fresh