logo
  • ঢাকা সোমবার, ১৬ সেপ্টেম্বর ২০১৯, ১ আশ্বিন ১৪২৬

ব্রাহ্মণবাড়িয়ায় লাইনচ্যুত ট্রেনের উদ্ধার কাজ চলছে

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি
|  ০১ জুলাই ২০১৮, ১০:৪৭ | আপডেট : ০১ জুলাই ২০১৮, ১১:২১
ঢাকা-চট্টগ্রাম রেললাইনের ব্রাহ্মণবাড়িয়া শহরের শিমরাইল কান্দি এলাকায় লাইনচ্যুত তেলবাহী ৯টি বগির উদ্ধার কাজ শুরু হয়েছে। 

বগিগুলো লাইনচ্যুত হওয়ার সাড়ে আট ঘণ্টা পর রোববার সকাল সাড়ে ৬টা থেকে আখাউড়া থেকে একটি এবং ঢাকার কমলাপুর থেকে অপর একটি উদ্ধারকারী ট্রেন ঘটনাস্থলে পৌঁছে উদ্ধার কাজ শুরু করেছে। উদ্ধার কাজ শুরু পর থেকে ওই লাইনে ঢাকার সঙ্গে চট্টগ্রামের ট্রেন চলাচল বন্ধ রয়েছে।
--------------------------------------------------------
আরও পড়ুন: ঢাকাগামী তেলবাহী ট্যাংকার লাইনচ্যুত
--------------------------------------------------------

লোকো শেড ইনচার্জ মো. লুৎফুর রহমান জানান, ঘটনার পর পর ঢাকা ও আখাউড়া থেকে ২টি উদ্ধারকারী ট্রেন ঘটনাস্থলে পৌঁছে উদ্ধার কাজ শুরু করেছে। উদ্ধার কাজ শেষ হতে আরও ৪/৫ ঘণ্টা সময় লাগবে। 

এদিকে দুর্ঘটনার কারণ অনুসন্ধানে ৫ সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করেছে রেলকর্তৃপক্ষ। আগামী ৩ দিনের মধ্যে রিপোর্ট দিতে বলা হয়েছে এই কমিটিকে। 

ঢাকা-চট্টগ্রাম রেলপথের ব্রাহ্মণবাড়িয়া শহরের শিমরাইল কান্দি এলাকায় চট্টগ্রাম থেকে ঢাকাগামী একটি মালবাহী ট্রেনের জ্বালানি তেলবাহী ৯টি বগি গতকাল শনিবার রাত সাড়ে ১০টার দিকে লাইনচ্যুত হয়ে পাশে ছিটকে পড়ে যায়। পরে তেলের ট্যাংক লিকেজ হয়ে তেল পাশের জলাশয়ে পড়তে থাকে। স্থানীয়রা জ্বালানি তেল সংগ্রহ করার জন্যে সেখানে ভিড় করেন। ঘটনার খবর পেয়ে ব্রাহ্মণবাড়িয়ার ফায়ার সার্ভিস ও পুলিশ সদস্যরা ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেন। পাশাপাশি আগুনের ঝুঁকি থাকায় পুরো এলাকা ঘিরে রাখেন। ব্রাহ্মণবাড়িয়া জেলা প্রশাসকসহ প্রশাসনের ঊর্ধ্বতন কর্মকর্তারা ঘটনাস্থল পরিদর্শন করেন।

আরও পড়ুন:

এসএস 

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়