• ঢাকা শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
logo

সংস্কারের দাবিতে রাবির আবাসিক হলে বিক্ষোভ

রাজশাহী বিশ্ববিদ্যালয় সংবাদদাতা

  ৩০ জুন ২০১৮, ২০:২১

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শহীদ সোহরাওয়ার্দী হলের আবাসিক শিক্ষার্থীরা হলে পানি সংকট, নিয়মিত ওয়াশরুম ও টয়লেট পরিষ্কার না করা, ওয়াইফাই সমস্যা সমাধানের দাবিতে বিক্ষোভ করেছে।

শুক্রবার রাত সাড়ে ১০টার দিকে এ ঘটনা ঘটে। এসময় শিক্ষার্থীরা হল প্রাধ্যক্ষ ও সুপারভাইজারের পদত্যাগ চেয়ে স্লোগান দেন। একপর্যায়ে তারা প্রাধ্যক্ষের কক্ষের দরজা ও হলের কিছু বৈদ্যুতিক বাতি ভাঙচুর করে।

বিক্ষোভের কথা শুনে হলের প্রাধ্যক্ষ অধ্যাপক এম আনিছুর রহমান ঘটনাস্থলে এলে শিক্ষার্থীরা তাকে দাবির কথা উল্লেখ করেন। দাবি মানা না হলে, আন্দোলন চালিয়ে যাওয়া হবে বলে হুঁশিয়ারি দেন শিক্ষার্থীরা।

তাদের দাবিগুলো হলো- হলের পয়ঃনিষ্কাশন, বিশুদ্ধ পানি সরবরাহ, বাথরুম ও ওয়াশরুম, হাইস্পিড ওয়াইফাই ব্যবস্থা, রিডিং রুম, ইন্টারনেট রুম, ক্যান্টিন-ডাইনিংয়ে মানসম্পন্ন খাবারের ব্যবস্থা চালু করা।

আবাসিক হলের শিক্ষার্থীদের অভিযোগ, পরিচ্ছন্নকর্মীরা ঠিকমতো না আসায় হলের বাথরুম ও ওয়াশরুমগুলো অপরিচ্ছন্ন হয়ে আছে। হলে ঠিকমত পানি থাকে না। ডাইনিংয়ের খাবার নিম্নমানের যা বারবার অভিযোগ করা সত্ত্বেও সমস্যা নিরসনে হল প্রশাসন উদ্যোগ নিচ্ছে না।

শিক্ষার্থীদের বিক্ষোভের সময় হলের প্রাধ্যক্ষ এম আনিছুর রহমান সমস্যা সমাধানের আশ্বাস দিয়ে বলেন, ‘হলের পানি সমস্যাসহ অন্যান্য সমস্যার কথা শুনে বিশ্ববিদ্যালয়ের প্রধান প্রকৌশলী ও উপ-উপাচার্যকে জানিয়েছি। তারা বিষয়টি সমাধানের আশ্বাস দিয়েছেন।’

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক লুৎফর রহমান বলেন, শিক্ষার্থীদের বিক্ষোভের কথা শুনে কয়েকজন সহকারী প্রক্টরকে ঘটনাস্থলে পাঠিয়েছিলাম। তারা সামাল দিতে না পারায় আমি নিজেই ঘটনাস্থলে এসে পরিস্থিতি নিয়ন্ত্রণ করেছি এবং দ্রুত সমস্যা সমাধানের জন্য শিক্ষার্থীদের আশ্বস্ত করেছি।

এসজে/পি

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ইন্টার্ন চিকিৎসককে যৌন হয়রানি, শাস্তির দাবিতে মানববন্ধন
রাবির নতুন জনসংযোগ প্রশাসক প্রণব কুমার পাণ্ডে
কাশ্মীরে স্বাস্থ্য কর্মীদের বিক্ষোভ
পাকিস্তানে কিশোরকে যৌন নিপীড়নের ঘটনায় বিক্ষোভ
X
Fresh