• ঢাকা শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
logo

যাত্রীবেশে ছিনতাই, আটক ৭ নারী

স্টাফ রিপোর্টার, চট্টগ্রাম

  ৩০ জুন ২০১৮, ১৭:১৩

ওরা সাতজন। সবাই মহিলা। যাত্রীবেশে বিভিন্ন যানবাহনে উঠেন। পরে অভিনব উপায়ে বাসে থাকা নারীদের ব্যাগ, মোবাইল ফোন, চেইন ছিনিয়ে নেয় তারা।

গতকাল শুক্রবারও নগরীর কোতোয়ালি থানা এলাকায় এমন একটি ঘটনা ঘটায় তারা। কিন্তু এবার আরেক নারীর বুদ্ধিমত্তায় ধরা পড়ে যায় দলের একজন। এরপর পুলিশের তৎপরতায় আটক হয় সংঘবদ্ধ নারী ছিনতাইকারিদের পুরো দলটিই।

শুক্রবার ও শনিবার চট্টগ্রাম নগরী ও সীতাকুণ্ডের বিভিন্ন স্থান থেকে তাদের আটক করা হয়।

আটকরা হলেন মোছাম্মদ রাহেলা (৪০), মোছাম্মদ আফিয়া বেগম (১৮), ফুলতারা বেগম (২২), শাহার বানু (৫৫), সুলতানা বেগম (২৩), নাজমা বেগম (৩৫) ও মরিয়ম বেগম (২৫)।

কোতোয়ালি থানার অফিসার ইনচার্জ মোহাম্মদ মহসিন আরটিভি অনলাইনকে জানান, রুমু নামের এক মেয়ে গত শুক্রবার কোতোয়ালি এলাকায় একটি বাসে করে যাচ্ছিলেন।

কিছুদূর যেতেই পাঁচ থেকে ছয়জন মহিলা একই বাসে উঠে। এরপর বাস চলা শুরু করলেই তাদের আচরণ সন্দেহজনক ঠেকে রুমুর কাছে। এর ফাঁকেই হঠাৎ তিনি তার ঘাড়ে একটা স্পর্শ অনুভব করেন। হাত দেয়ার সঙ্গে সঙ্গেই দেখেন তার গলায় থাকা স্বর্ণের চেইন উধাও। এরপর তিনি পাশে থাকা রাহেলা নামের এক মহিলাকে চ্যালেঞ্জ করে আটক করে ফেলেন।

এসময় সুযোগ বুঝে তার সঙ্গে থাকা অন্য মহিলারা পালিয়ে যান। পরে বাসের অন্য যাত্রীরা টহল পুলিশের সহযোগিতা চাইলে পুলিশ প্রথমেই আটককৃত মহিলার কাছ থেকে ছিনতাইয়ের স্বীকারোক্তি আদায় করে।

পরবর্তীতে তার দেয়া তথ্য অনুযায়ী নগরী এবং সীতাকুণ্ডের বিভিন্ন স্থান থেকে সাত নারীকে আটক করে। এসময় ছিনতাই হওয়া চেইনটিও উদ্ধার করা হয়।

ওসি মহসিন বলেন, আটককৃতরা সবাই দীর্ঘদিন ধরে অভিনব উপায়ে ছিনতাই করে আসছিল। তাদের বিরুদ্ধে কোতোয়ালি থানায় মামলা করা হয়েছে।

জেবি

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
পাকিস্তানে রোজার মাসে ছিনতাই-ডাকাতির ঘটনায় ১৯ মৃত্যু
‘আর্মড-গার্ড থাকলে জাহাজ ছিনতাইয়ের ঘটনা ঘটত না’
শ্রীপুরে ব্যবসায়ীকে দুর্বৃত্তদের গুলি, ৩ লাখ টাকা ছিনতাইয়ের চেষ্টা
বিমানবন্দর এলাকায় ৪ ছিনতাইকারী গ্রেপ্তার
X
Fresh