• ঢাকা শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
logo

নদী দখলে সরকারের জিরো টলারেন্স: নদী রক্ষা কমিশন

স্টাফ রিপোর্টার, মানিকগঞ্জ

  ২৬ জুন ২০১৮, ২১:৩২

জাতীয় নদী রক্ষা কমিশনের চেয়ারম্যান ড. মুজিবুর রহমান হাওলাদার বলেছেন, নদী দখলের বিষয়ে সরকারের জিরো টলারেন্স। নদী দখল যেকোনও ব্যক্তি বা প্রতিষ্ঠানই করে থাকুক, তা অবিলম্বে দখলমুক্ত করা হবে। এক্ষেত্রে সবার আগে ব্যবস্থা নিতে হবে বড় বড় এবং শক্তিশালীদের বিরুদ্ধে। যাতে ছোট ছোট পক্ষ নিজ উদ্যোগেই নদীর দখল ছেড়ে পালিয়ে যায়।

মঙ্গলবার দুপুরে মানিকগঞ্জ জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে জেলা নদী রক্ষা কমিটির সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।

মুজিবুর রহমান হাওলাদার আরও বলেন, নদীকে বাঁচিয়ে রাখার জন্য সরকার প্রধান আন্তরিকভাবে চেষ্টা করে যাচ্ছেন। সরকারের একজন হয়ে আমাদেরকেও আন্তরিকভাবে কাজ করতে হবে। নদী রক্ষায় হাইকোর্টের যে রায় আছে, সেই রায়ের আলোকে স্ব-স্ব জেলা প্রশাসন এবং সংশ্লিষ্ট দপ্তর সহজেই নদীকে দখল ও দূষণমুক্ত করতে পারবে।

তিনি বলেন, নদী দখল ও দূষণমুক্ত করতে সকলকে এগিয়ে আসতে হবে। নদীর পানি যেখানে যাবে তা নদীর হিসেবে বিবেচিত হবে। তা যদি ব্যক্তিরও হয়, সেটাও নদী হিসেবে বিবেচিত হবে।

এর আগে তিনি মানিকগঞ্জের সিঙ্গাইর উপজেলার ধল্লা সেতু সংলগ্ন এলাকায় ধলেশ্বরী নদী দখল করে পাওয়ার প্ল্যান্ট স্থাপনের এলাকা পরিদর্শন করেন।

জেলা প্রশাসক মো. নাজমুছ সাদাত সেলিমের সভাপতিত্বে অনুষ্ঠিত এই সভায় আরও বক্তব্য রাখেন কমিশনের সদস্য (সার্বিক) মো. আলাউদ্দিন, শিবালয় সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার হাবিবুর রহমান, মানিকগঞ্জ প্রেস ক্লাবের সভাপতি গোলাম ছরোয়ার ছানু, ধলেশ্বরী নদী বাঁচাও আন্দোলনের আহ্বায়ক আজহারুল ইসলাম আরজু, যুগ্ম-আহ্বায়ক জাহাঙ্গীর আলম বিশ্বাস, সদস্য দীপক কুমার ঘোষ, ইকবাল হোসেন কচি প্রমুখ।

পি

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
জিয়া ছিলেন মুজিবনগর সরকারের ৪০০ টাকা বেতনের কর্মচারী: পররাষ্ট্রমন্ত্রী
সরকারের নির্দেশনা উপেক্ষা করে উদীচীর অনুষ্ঠান দুঃখজনক : তথ্য প্রতিমন্ত্রী
পাহাড়কে অশান্ত করা সরকারের নতুন নাটক : মঈন খান
‘স্কাউটিংকে এগিয়ে নিতে সরকারের সহযোগিতা অব্যাহত থাকবে’ 
X
Fresh