• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

আট জেলায় সড়কে ঝরলো ৩৩ প্রাণ

আরটিভি অনলাইন

  ২৩ জুন ২০১৮, ১০:২৯

ঢাকাসহ দেশের আট জেলায় সড়ক দুর্ঘটনায় ৩১ জন নিহত হয়েছেন। এদের মধ্যে গাইবান্ধায় ১৬, রংপুরে ৬, গোপালগঞ্জে ২, সিরাজগঞ্জে ২, নাটোরে ২, ফরিদপুরে ২ এবং সাভারে ১ এবং লক্ষ্মীপুরে ২ জনের মৃত্যুর খবর পাওয়া গেছে।
শুক্রবার মধ্যরাত থেকে শনিবার সকাল পর্যন্ত এসব দুর্ঘটনা ঘটে।
আরটিভি অনলাইনের প্রতিনিধিদের পাঠানো খবর -
গাইবান্ধা
গাইবান্ধার পলাশবাড়ীতে একটি যাত্রীবাহী বাস নিয়ন্ত্রণ হারিয়ে গাছের সঙ্গে ধাক্কা লেগে ১৬ জন নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন প্রায় ৩৩ জন। শনিবার ভোর সোয়া চারটার দিকে ঢাকা-রংপুর মহাসড়কের উপজেলার ব্র্যাক মোড় সংলগ্ন বাঁশকাটা এলাকায় এই দুর্ঘটনা ঘটে।
পুলিশ ও প্রত্যক্ষদর্শীরা জানায়, আজ ভোর সোয়া ৪টার দিকে ঢাকা থেকে সৈয়দপুরের উদ্দেশ্যে ছেড়ে যাওয়া আলম এন্টারপ্রাইজের একটি যাত্রীবাহী বাস (ঢাকা মেট্রো-ব-১৪-৬৪২২) ঢাকা-রংপুর মহাসড়কের গাইবান্ধার পলাশবাড়ী উপজেলার ব্র্যাক মোড় সংলগ্ন বাঁশকাটা নামক স্থানে পৌঁছলে নিয়ন্ত্রণ হারিয়ে রাস্তার পাশে একটি গাছের সঙ্গে ধাক্কা লাগে। পরে খবর পেয়ে পলাশবাড়ী থানার পুলিশ, হাইওয়ে থানার পুলিশ, গাইবান্ধা ও গোবিন্দগঞ্জ ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স কর্মী ও স্থানীয়রা উদ্ধার কাজ শুরু করে। আহতদের উদ্ধার করে পলাশবাড়ী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। এ দুর্ঘটনায় ঘটনাস্থলে ও হাসপাতালে নেয়ার পর ১৬ জন মারা যায়। আহত হয়েছে প্রায় ৩৩ জন।

গাইবান্ধা ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্স এর উপ-সহকারী পরিচালক আমিরুল ইসলাম জানান, অতিরিক্ত দ্রুতগতিতে চালানোর কারণে নিয়ন্ত্রণ হারিয়ে বাসটি দুর্ঘটনায় পড়েছে।

পলাশবাড়ী উপজেলা নির্বাহী কর্মকর্তা (ভারপ্রাপ্ত) মো. আরিফ হোসেন আরটিভি অনলাইনকে বলেন, দুর্ঘটনার কারণে নিহতদের শনাক্ত করার পর প্রত্যেককে ১০ হাজার টাকা করে দেয়া হবে। এছাড়া আহতদের চিকিৎসার জন্য সকল ধরণের সহযোগিতা করা হচ্ছে। আহতদের এ্যাম্বুলেন্সে করে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হচ্ছে।
রংপুর
রংপুর সদর উপজেলার পাগলাপীরে বালুবাহী ট্রাকচাপায় ৬ বাসযাত্রী নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন অন্তত ৫ জন। শুক্রবার রাত ২টার দিকে পাগলাপীরের সলেয়াশাহ বাজার এলাকায় এ দুর্ঘটনা ঘটে। আহতদের রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।
তারাগঞ্জ হাইওয়ে পুলিশ ফাঁড়ির ইনচার্জ আবদুল্লাহ হেল বাকী জানান, দিনাজপুর থেকে ছেড়ে আসা ঢাকাগামী বিআরটিসির ডাবলডেকার ঈদ স্পেশাল বাসটির পেছনের চাকা ফেটে গেলে সেটি মেরামতের জন্য সলেয়াশাহ বাজার এলাকায় বাসটি অবস্থান নেয়। এসময় প্রচণ্ড গরমের কারণে যাত্রীরা বাস থেকে নেমে বাসের পেছনে রাস্তায় দাঁড়িয়ে ছিলেন। সিগন্যাল লাইট না জ্বালিয়ে বাসের চাকা মেরামতের সময় বালুবাহী একটি ট্রাক পেছন থেকে এসে দাঁড়িয়ে থাকা যাত্রীদের চাপা দিয়ে বাসটির পেছনে ধাক্কা দেয়।
গোপালগঞ্জ
গোপালগ‌ঞ্জ সদর উপজেলার ঘোনাড়ায় বাস নিয়ন্ত্রণ হারি‌য়ে একটি রিকশাভ্যানকে ধাক্কা দিলে ঘটনাস্থলেই দু’জন নিহত ও অন্তত ১০ জন আহত হয়েছেন। শ‌নিবার সকাল সাড়ে সাতটার দি‌কে এ দুর্ঘটনা ঘটে।
গোপালগঞ্জ সদর থানার ওসি মো. ম‌নিরুল ইসলাম জানান, টুঙ্গিপাড়া থে‌কে ছে‌ড়ে আসা গোপালগঞ্জগামী এক‌টি লোকাল বাস ঘোনাপাড়া মো‌ড়ে নিয়ন্ত্রণ হারি‌য়ে রাস্তার পাশে দাঁড়িয়ে থাকা একটি রিকশাভ্যানকে ধাক্কা দেয়।
এতে ঘটনাস্থলেই দু’জনের মৃত্যু হয়। আহত ১০ জনকে উদ্ধার করে গোপালগঞ্জ সদর হাসপাতালে ভর্তি করা হ‌য়ে‌ছে বলেও জানান তিনি।
সিরাজগঞ্জ
সিরাজগঞ্জের রায়গঞ্জের ভুইয়াগাতীতে বাস-ট্রাকের মুখোমুখি সংঘর্ষে চালক ও হেলপার নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন অন্তত আরও ২০ বাসযাত্রী। শনিবার ভোর সাড়ে ৫টার দিকে বগুড়া-নগরবাড়ী মহাসড়কের ভুইয়াগাতী এলাকায় এ দুর্ঘটনা ঘটে।
হাটিকুমরুল হাইওয়ে থানার ওসি আব্দুর কাদির জিলানী জানান, বগুড়া থেকে ঢাকাগামী আরকে পরিবহনের একটি যাত্রীবাহী বাস ভুইয়াগাঁতী এলাকায় পৌঁছালে বিপরীত দিক থেকে আসা একটি ট্রাকের সঙ্গে মুখোমুখি সংঘর্ষ হয়। এতে ট্রাকের চালক ও হেলপার নিহত হন।
নাটোর
নাটোর শহরের আলাইপুরে বালুভর্তি ট্রাকচাপায় নারীসহ দুই অটোরিকশা যাত্রী নিহত হয়েছেন। এসময় আহত হয়েছেন আরো দুইজন।
শনিবার সকাল সাড়ে ৭টার দিকে শহরের আলাইপুরস্থ কমলা সুপার মার্কেটের সামনে এ দুর্ঘটনাটি ঘটে।

নিহতরা হলেন নাটোরের নলডাঙ্গা উপজেলার সোনাপাতিল গ্রামের মঙ্গল দেবনাথের স্ত্রী সুলতা দেবনাথ (৩৫) ও একই গ্রামের মৃত কার্তিক চন্দ্রের ছেলে কানাই চন্দ্র (৩২)।

আহতরা হলেন, মঙ্গল দেবনাথ (৪৮), মেয়ে আখি রানী দেবনাথ (১৫) ও ইজিবাইকের চালক নাটোর সদর উপজেলার তেবাড়িয়া উত্তরপাড়া গ্রামের আমান উল্লাহর ছেলে আবুল কালাম (২৫)। আহতদের নাটোর সদর হাসপাতালালে ভর্তি করা হয়েছে।

নাটোর সদর থানার ওসি মশিউর রহমান ও ফায়ার ব্রিগেড স্টেশন অফিসার মুহিউদ্দীন জানান, শনিবার সকাল সাড়ে ৭টার দিকে নলডাঙ্গা থেকে নাটোরগামী যাত্রীবোঝাই একটি অটোরিকশাকে নাটোর শহরের আলাইপুরস্থ কমলা সুপার মার্কেটের সামনে বালু ভর্তি একটি ট্রাক পেছন থেকে চাপা দিলে ঘটনাস্থলেই দু’জন নিহত ও অপর দুই যাত্রী আহত হন।
সদর থানার এসআই রুবেল উদ্দিন জানান, ঘটনাস্থল থেকে ঘাতক ট্রাকটি আটক করা হয়েছে। তবে ট্রাকের চালক পলাতক রয়েছে। এ ব্যাপারে মামলার প্রস্তুতি চলছে।
সাভার
এছাড়া রাজধানীর উপকণ্ঠ সাভারের আমিনবাজারে সড়ক দুর্ঘটনায় ১ জন নিহত হয়েছেন। এসময় আহত হয়েছেb অন্তত ২০ জন।

শনিবার সকাল সাতটার দিকে ঢাকা-আরিচা মহাসড়কের সাভারের আমিনবাজারের তুরাগ এলাকায় এই সড়ক দুর্ঘটনা ঘটে। হতাহতদের পরিচয় পাওয়া যায়নি।