• ঢাকা বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
logo

‘যানজট কমাতে হবে, রাস্তা সংস্কার করে লাভ নাই’

বগুড়া প্রতিনিধি

  ১৫ জুন ২০১৮, ১৪:৫৫

ঈদে ঘরমুখো মানুষের যাতায়াত নির্বিঘ্ন করতে ঢাকা-রংপুর মহাসড়কের বগুড়া অংশে গেলো কয়েক সপ্তাহ ধরেই চলছে সংস্কার ও মেরামত কাজ। সংশ্লিষ্টরা জানান ঈদের আগেই শেষ হবে সংস্কার কাজ। তবে চালকরা জানান, টাঙ্গাইল কিংবা সিরাজগঞ্জের যানজট নিয়ন্ত্রণ না করলে, ৬৫ কিলোমিটার পথ যাত্রীদের জন্য খুব বেশী স্বস্তির কারণ হবে না। আগে যানজট নিয়ন্ত্রণ করতে হবে।

ঢাকা-রংপুর মহাসড়কের ৬৫ কিলোমিটার এলাকায় খানাখন্দ ও সেতুর বেহাল দশার কারণে গেলো ঈদে ব্যাপক দুর্ভোগ পোহান এ পথে যাতায়াত করা উত্তরাঞ্চলের ১১ জেলার মানুষ। তাই এবার দুর্ভোগ কমাতে গত কয়েক সপ্তাহ ধরে সড়কটি সংস্কার ও মেরামতের কাজ করছে সড়ক ও জনপথ বিভাগ।

ঈদ ঘনিয়ে আসার আগেই কাজ শেষ হবে বলে জানান বগুড়া সার্কেলের সড়ক ও জনপথ বিভাগের তত্ত্বাবধায়ক প্রকৌশলী সাদেকুল ইসলাম। তিনি বলেন, সড়ক ও জনপথ বিভাগের সকল কর্মকর্তা-কর্মচারী কাজে নিয়োজিত আছে। আমরা আশা করছি সবার ঈদযাত্রা এবার ভালো হবে।

তবে, যাত্রী ভোগান্তি কমানে আগে টাঙ্গাইল কিংবা সিরাজগঞ্জের ভয়াবহ যানজট নিয়ন্ত্রণ করা প্রয়োজন বলে মনে করেন এ সড়ক দিয়ে চলাচলকারী চালকরা। শহীদ নামে এক চালক বলেন, আগে ভয়াবহ যানজট কমানো দরকার পরে রাস্তা ঠিক করুক। রাস্তা ঠিক করে কি লাভ যদি যানজটে আটকে থাকি।