logo
  • ঢাকা শনিবার, ২৪ আগস্ট ২০১৯, ৯ ভাদ্র ১৪২৬

৫০০ গ্রাম মাংসে ১০০ গ্রাম কম, মাইকিং করে যুবকের প্রতিবাদ

টেকনাফ প্রতিনিধি, কক্সবাজার
|  ১৩ জুন ২০১৮, ২২:২৭ | আপডেট : ১৩ জুন ২০১৮, ২২:৫৪
কক্সবাজার জেলার টেকনাফের হোয়াইক্যং ঐতিহ্যবাহী বাজারে ৫০০ গ্রাম মাংসে ওজনে ১০০ গ্রাম কম দেয়ায় মাইকিং করে প্রতিবাদ জানিয়েছেন এক যুবক। তার এ প্রতিবাদের ভিডিও এলাকায় ভাইরাল হয়েছে।

bestelectronics
আজ বুধবার বিকেলে বাজার চত্বরে মোহাম্মদ তাহের (২৬) নামে ওই ভুক্তভোগী যুবক প্রকাশ্যে মাইকিং করে এই প্রতিবাদ করেন। পেশায় লন্ড্রি ব্যবসায়ী তাহের হোয়াইক্যং উত্তরপাড়া জাবেদ আলী মিস্ত্রির ছেলে।

জানা গেছে, পবিত্র শবে কদর উপলক্ষে অন্যান্যদের মতো ওই যুবক তার মায়ের জন্য ৫০০ গ্রাম গরুর মাংস কেনেন। তিনি গরুর মাংস হাতে নিয়ে হালকা হওয়ায় তার সন্দেহ জাগে। তিনি পাশের একটি দোকানে মাংসগুলো ওজন করলে ৯৮ গ্রাম কম পাওয়া যায়। যুবকটি তাৎক্ষণিক বিক্রেতাদের নিকট প্রতিবাদ করলে তারা উল্টো ছুরি দিয়ে হামলার চেষ্টা চালায়।

তিনি অসহায় হয়ে হোয়াইক্যং বাজার কমিটির সভাপতি ও সম্পাদকসহ অন্যান্য নেতৃবৃন্দের কাছে নালিশ করলেও কোন সুরাহা পাননি। তিনি বাধ্য হয়ে উপজেলা প্রশাসন ও মিডিয়াকর্মীদের উদ্দেশ্যে মাইকিং করে এ প্রতিবাদ জানান। এ সময় শত লোক তার বক্তব্যে ও সাহসিকতায় বাহ্বা দিয়ে সাধুবাদ জানায়।

--------------------------------------------------------
আরও পড়ুন : আরিচা-কাজীরহাট নৌপথে স্পিডবোটে অতিরিক্ত ভাড়া, জরিমানা
--------------------------------------------------------

প্রতিবাদকারী মো. তাহের জানান, শবে কদর উপলক্ষে মায়ের জন্য আধা কেজি গরুর মাংস কিনি। এতে প্রায় ১০০ গ্রাম কম দেয়। বিষয়টি বিক্রেতাদের জানানো হলে উল্টো আমাকে হামলা করতে আসে। পরে বাজার কমিটি নেতৃবৃন্দের কাছে নালিশ করি। তাতেও কোনও বিচার পাইনি। এমনকি হোয়াইক্যং ইউনিয়নের চেয়ারম্যান অধ্যক্ষ মাওলানা নূর আহমদ আনোয়ারীকেও মোবাইলে জানালে কোনও সুফল পাইনি। তাই প্রশাসন ও সাংবাদিকদের উদ্দেশ্যে প্রকাশ্যে মাইকিং করে প্রতিবাদ জানিয়েছি। এ প্রতিবাদের ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে সাড়া ফেলেছে।

এ ব্যাপারে হোয়াইক্যং বাজার সমবায় সমিতির সাধারণ সম্পাদক মিজান মোর্শেদ মালেক জানান, বিষয়টি সত্যিই দুঃখজনক। এ ব্যাপারে ঈদের পর পরই পদক্ষেপ নেয়া হবে।

আরও পড়ুন :

পি

bestelectronics bestelectronics
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়