logo
  • ঢাকা বুধবার, ২১ আগস্ট ২০১৯, ৬ ভাদ্র ১৪২৬

আরিচা-কাজীরহাট নৌপথে স্পিডবোটে অতিরিক্ত ভাড়া, জরিমানা

স্টাফ রিপোর্টার, মানিকগঞ্জ
|  ১৩ জুন ২০১৮, ২১:২৪ | আপডেট : ১৩ জুন ২০১৮, ২৩:০৩
মানিকগঞ্জের আরিচা ও পাবনার কাজীরহাট নৌপথে স্পিডবোটে যাত্রীদের কাছ থেকে অতিরিক্ত ভাড়া আদায়ের অভিযোগ পাওয়া গেছে। আরিচা ঘাট থেকে কাজীরহাট পর্যন্ত স্পিডবোটে যাত্রীপ্রতি ভাড়া দুইশ টাকা। অথচ ঈদকে পুঁজি করে যাত্রীদের কাছ থেকে ৩শ থেকে ৪শ টাকা নেয়া হচ্ছে।

bestelectronics
অতিরিক্ত ভাড়া আদায়ের খবর শুনে, জেলা প্রশাসনের ভ্রাম্যমাণ আদালত বুধবার দুপুরে অভিযান চালিয়ে আরিচা স্পিডবোট মালিক সমিতিকে পাঁচ হাজার টাকা জরিমানা করেছে।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, প্রায় চার বছর ধরে আরিচা-কাজীরহাট নৌপথে ২০টি স্পিডবোট যাত্রী পারাপার করে আসছে। তবে এসব স্পিড বোটের বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ-পরিবহন কর্তৃপক্ষের (বিআইডব্লিউটিএ) কোনো অনুমোদন নেই। এসব স্পিড বোটের মালিক অধিকাংশই সরকারদলীয় নেতা।

--------------------------------------------------------
আরও পড়ুন : ঝাড়ু নিয়ে মাদক ‘সম্রাটের’ বাড়ি ঘেরাও
--------------------------------------------------------

গতকাল মঙ্গলবার পাটুরিয়া ঘাট পরিদর্শনে এসে নৌপুলিশের উপ-মহাপরিদর্শক (ডিআইজি) শেখ মুহম্মদ মারুফ হাসান সাংবাদিকদের জানান, স্পিডবোটে অতিরিক্ত ভাড়া আদায় ও যাত্রী বহন বন্ধ করতে নির্দেশ দেয়া হয়েছে।

অতিরিক্ত ভাড়া আদায়ের বিষয়ে কাউন্টারের সুপারভাইজার খোকন মিয়া বলেন, ‘আমরা এখানে চাকরি করি। কী কারণে ভাড়া বাড়ানো অইছে তা আমরা বলতে পারুম না।’

তিনি স্পিডবোট মালিক সমিতির নেতাদের সঙ্গে কথা বলতে পরামর্শ দেন।

এ বিষয়ে সন্ধ্যায় আরিচা স্পিডবোট মালিক সমিতির সভাপতি ও জেলা আওয়ামী লীগের অর্থবিষয়ক সম্পাদক আবদুর রহিম খানের মুঠোফোনে একাধিকবার কল করা হলেও তা বন্ধ পাওয়া যায়। স্পিডবোট মালিক সমিতি ও শিবালয় উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবদুল কুদ্দুস দাবি করেন, যাত্রীদের কাছ থেকে নির্ধারিত ভাড়াই নেয়া হচ্ছে।

জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট আছিয়া সুলতানা বলেন, অতিরিক্ত ভাড়া আদায়ের দায়ে স্পিডবোট মালিক সমিতিকে পাঁচ হাজার টাকা জরিমানা করা হয়েছে। এরপরও অতিরিক্ত ভাড়া আদায় করা হলে আবার ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হবে।

আরও পড়ুন : 

পি

bestelectronics bestelectronics
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়