• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

প্রস্তুত শোলাকিয়া, ঈদগাহ মাঠের নিরাপত্তায় ড্রোন

কিশোরগঞ্জ প্রতিনিধি

  ১৩ জুন ২০১৮, ১৭:৩৫

বৃহত্তম ঈদ জামাতের জন্য সকল প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে কিশোরগঞ্জের শোলাকিয়ায়। এবারের ১৯১ তম ঈদুল ফিতরের জামাতে ইমামতি করবেন ইসলাহুল মুসলিমিন পরিষদের চেয়ারম্যান মাওলানা ফরিদ উদ্দিন মাসউদ। জামাত শুরু হবে সকাল ১০টায়।

বড় ঈদগাহ, বড় জামাত। বেশি মুসল্লির সঙ্গে জামাত আদায় করলে দোয়া কবুল হয়-এমন আকর্ষণে দূর দূরান্ত থেকে ছুটে আসেন অনেক মুসল্লি। দু’বছর আগে ঈদের দিন জঙ্গি হামলার প্রেক্ষাপটে এবার ব্যাপক নিরাপত্তা ব্যবস্থা নিয়েছে প্রশাসন।

পুলিশ জানিয়েছে, ২০১৬ সালে জঙ্গি হামলার ঘটনাটিকে মাথায় রেখে মাঠ ও মাঠের আশপাশের এলাকা জুড়ে গড়ে তোলা হচ্ছে নিচ্ছিদ্র নিরাপত্তা বলয়। আর এ নিরাপত্তা ব্যবস্থার গভীর পর্যবেক্ষণে এবার থাকছে ড্রোন ক্যামেরা।

পুলিশ, র‌্যাব ছাড়াও থাকবে বিজিবি। এছাড়া সাদা পোশাকে ব্যাপক সংখ্যক পুলিশ সদস্যও থাকবে। মাঠে আর্চওয়ে, ওয়াচ টাওয়ার, সিসি ক্যামেরারও ব্যবস্থা রাখা হয়েছে।

ঈদকে সামনে রেখে মাঠের দাগ কাটা, মেহরাব ও দেয়ালে চুনকাম করা, ওজুখানা তৈরি, পরিষ্কার পরিচ্ছন্নতাসহ ঈদ জামাত আয়োজনের সার্বিক প্রস্তুতি নিয়েছে ঈদগাহ পরিচালনা কমিটি ও স্থানীয় প্রশাসন। মাঠ পরিদর্শনও করেছেন প্রশাসনের কর্মকর্তারা।
--------------------------------------------------------
আরও পড়ুন : পুলিশি বাধায় পণ্ড মানিকগঞ্জ উপজেলা চেয়ারম্যানের ইফতার অনুষ্ঠান
--------------------------------------------------------

শান্তিপূর্ণভাবে ঈদ জামাত আয়োজনে প্রশাসনের পাশাপাশি স্থানীয় জনপ্রতিনিধিরাও একযোগে কাজ করছেন।

এদিকে মুসল্লিদের যাতায়াতের সুবিধার্থে ভৈরব ও ময়মনসিংহ থেকে দুটি বিশেষ ট্রেনচলাচল করবে।

পুলিশ সুপার মো. মাশরুকুর রহমান খালেদ আরটিভি অনলাইনকে জানান, চার স্তরের নিরাপত্তা ব্যবস্থা থাকবে। প্রত্যেক মুসল্লিকে তল্লাশির মাধ্যমে মাঠে প্রবেশ করানো হবে।

জেলা প্রশাসক ও শোলাকিয়া ঈদগাহ পরিচালনা কমিটি সভাপতি মো. সারওয়ার মুর্শেদ চৌধুরী আরটিভি অনলাইনকে জানান, নিরাপত্তা ব্যবস্থাসহ ঈদ জামাত আয়োজনের সার্বিক প্রস্তুতি সম্পন্ন করার কথা জানিয়েছেন ঈদগাহ পরিচালনা কমিটির সভাপতি ও জেলা প্রশাসক।

আরও পড়ুন :

এসএস

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
খাদ্য নিরাপত্তা টেকসই করতে গবেষণায় জোর দেওয়ার আহ্বান কৃষিমন্ত্রীর
ঋণ করে খাবার কিনছেন দেশের ৪ কোটি মানুষ
অগ্নিঝুঁকি কমাতে ডিএনসিসির কড়া নির্দেশনা
জিম্মি নাবিকদের নিরাপত্তায় দায়িত্বশীল সাংবাদিকতার আহ্বান পররাষ্ট্রমন্ত্রীর
X
Fresh