• ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
logo

পদ্মা পার হওয়ার অপেক্ষায় হাজারো গাড়ি

মুন্সীগঞ্জ সংবাদদাতা

  ১৩ জুন ২০১৮, ০৯:৫১

আসন্ন ঈদকে সামনে রাখে মুন্সীগঞ্জের লৌহজং উপজেলার শিমুলিয়া ঘাট এলাকায় যাত্রী ও যানবাহনের চাপ বৃদ্ধি পেয়েছে।

বুধবার ভোর থেকে প্রিয় মানুষদের সঙ্গে ঈদ আনন্দ ভাগাভাগি করতে নাড়ির টানে বাড়ি ফিরছে দক্ষিণাঞ্চলের মানুষ।

বিআইডব্লিউটিসি সূত্র থেকে জানা যায়, শিমুলিয়া ঘাট এলাকায় অন্তত ৭ শতাধিক যানবাহন পারাপারের অপেক্ষায় রয়েছে। যা বেলা বাড়ার সঙ্গে সঙ্গে আরও বাড়তে পারে।

এদিকে দক্ষিণবঙ্গের যাত্রীরা ক্ষোভ প্রকাশ করে জানান, সকাল থেকে স্পিডবোটে পারাপারে ২০০ টাকা করে ভাড়া নিচ্ছে। বোটগুলো অতিরিক্ত ভাড়াসহ অতিরিক্ত যাত্রীও নিচ্ছে।

বিআইডব্লিউটিসির শিমুলিয়া ঘাট ব্যবস্থাপক (বাণিজ্য) গিয়াসউদ্দিন পাটোয়ারী জানান, রোববার ভোর থেকেই যাত্রী ও যানবাহনের চাপ বাড়তে শুরু করেছে। ঘাট এলাকায় ছোট-বড় মিলিয়ে প্রায় ৭ শতাধিক যানবাহন পারাপারের অপেক্ষায় রয়েছে। এরমধ্যে মোটরসাইকেল ও ছোট গাড়ির সংখ্যা বেশি।

তিনি আরও জানান, শিমুলিয়া-কাঁঠালবাড়ি নৌরুটে ছোট-বড় ২০টি ফেরি রয়েছে, যার মধ্যে যাত্রীবাহী যানবাহনগুলোকে প্রাধান্য দিয়ে পারাপার করা হচ্ছে। তবে যাত্রীবাহী যানবাহনের চাপ কম থাকলে পণ্যবাহী যানবাহনগুলো পারাপার করা হয়। সকাল থেকে এ পর্যন্ত সহস্রাধিক মোটরসাইকেল ও প্রাইভেটকার পার করা হয়েছে।

লঞ্চ ও স্পিডবোট ঘাট এলাকায় যাত্রীদের উপচে পড়া ভিড় লক্ষ্য করা গেছে। অন্যদিকে দীর্ঘ সময় ধরে গাড়িতে অপেক্ষা এবং ফেরি ছাড়তে দীর্ঘ সময় লাগায় ক্ষোভ প্রকাশ করেছেন অনেক যাত্রী।

জেবি/জেএইচ

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ছুটির ৫ দিনে পদ্মা সেতুতে যত টাকার টোল আদায়
পদ্মায় গোসল করতে নেমে ২ শিশু নিখোঁজ 
পদ্মায় রেল ও ব্যাংক কর্মকর্তার মরদেহ উদ্ধার, স্কুলছাত্র নিখোঁজ
পদ্মায় ব্যাংক কর্মকর্তার মরদেহ উদ্ধার, ছেলেসহ প্রকৌশলী নিখোঁজ
X
Fresh