• ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
logo

কক্সবাজার পৌরসভা

পাহাড়ি ঢলে বসবাসরতদের নিরাপদ স্থানে সরে যাওয়ার নির্দেশ

আরটিভি অনলাইন রিপোর্ট

  ১০ জুন ২০১৮, ২৩:৫৩

কক্সবাজার পৌরসভার ৬, ৭, ৮, ৯, ১০ ও ১২ নম্বর ওয়ার্ড এলাকায় বসবাসরত বাসিন্দাদের আজ রাতের মধ্যে নিরাপদ স্থানে সরে যাওয়ার নির্দেশ দিয়েছে জেলা প্রশাসন। পাহাড়ি ঢল, ভুমিকম্প ও পাহাড়াধসের আশঙ্কায় এ নির্দেশ দেয়া হয়।

বঙ্গোপসাগরে সৃষ্ট লঘুচাপটি আরও শক্তি সঞ্চয় করে নিম্নচাপে পরিণত হয়েছে। এই অবস্থায়ই এটি রোববার মধ্যরাতে সীতাকুণ্ড এলাকা দিয়ে বাংলাদেশের উপকূল অতিক্রম করতে পারে বলে জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর।

বঙ্গোপসাগর ও তৎসংলগ্ন বাংলাদেশ উপকূলীয় এলাকায় অবস্থানরত সুস্পষ্ট লঘুচাপটি আরও উত্তর-উত্তর-পূর্ব দিকে অগ্রসর ও ঘণীভূত হয়ে মৌসুমী নিম্নচাপরূপ নিয়ে আজ দুপুর ১২.০০ টায় সন্দ্বীপ ও তৎসংলগ্ন উত্তরপূর্ব বঙ্গোপসাগর এলাকায় অবস্থান করছে। এটি আরও উত্তর/উত্তর-পূর্ব দিকে অগ্রসর হয়ে আজ মধ্যরাতে নাগাদ সীতাকুণ্ডের নিকট দিয়ে বাংলাদেশ উপকূল অতিক্রম করতেপারে। দক্ষিণ-পশ্চিম মৌসুমী বায়ু চট্টগ্রাম, সিলেট, ময়মনসিংহ ও ঢাকা বিভাগে বিস্তার লাভ করেছে।

আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, ঢাকা, ময়মনসিংহ, খুলনা, বরিশাল, চট্টগ্রাম ও সিলেট বিভাগের অধিকাংশ জায়গায় এবং রংপুর ও রাজশাহী বিভাগের অনেক জায়গায় অস্থায়ী দম্কা/ঝড়ো হাওয়াসহ হালকা থেকে মাঝারী ধরনের বৃষ্টি অথবা বজধসহ বৃষ্টি হতে পারে। সেই দেশের কোথাও কোথাও মাঝারী ধরণের ভারী থেকে অতিভারী বর্ষণ হতে পারে।

একইসঙ্গে চট্টগ্রাম, কক্সবাজার, মংলা ও পায়রা সমুদ্রবন্দরকে ৩ নম্বর সতর্ক সংকেত বহাল রাখা হয়েছে।

জেএইচ

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
হাসপাতালে ফেলে যাওয়া নবজাতক দত্তক পেলেন সেবিকা
চকরিয়ায় আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে হামলা, নিহত ১
মিয়ানমারের আরও ৫ বিজিপি সদস্য আশ্রয় নিলো বাংলাদেশে
ঈদের ছুটিতে কক্সবাজারে পর্যটকের ঢল, নিরাপত্তা জোরদার
X
Fresh