• ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
logo

দর্শনা চেকপোস্টে কোটি টাকার স্বর্ণসহ আটক ২

চুয়াডাঙ্গা প্রতিনিধি

  ০৭ জুন ২০১৮, ১৫:৫৫

চুয়াডাঙ্গার দর্শনা চেকপোস্ট দিয়ে ভারতে পাচারকালে দুই কেজি ৭৬ গ্রাম ওজনের ১৯ টি সোনার বার ও ১১টি খণ্ডবারসহ দুই পাচারকারীকে আটক করেছে শুল্ক গোয়েন্দা।

বৃহস্পতিবার দুপুর সাড়ে ১২টার দিকে এ সোনা আটক করে শুল্ক গোয়েন্দার কর্মকর্তারা।

আটক দুই পাচারকারী হলেন ঢাকার কেরানীগঞ্জের রুহিতপুর গ্রামের মহিউদ্দিনের ছেলে নুরুল ইসলাম (৪৫) ও মুন্সীগঞ্জ জেলার লৌহজং থানার হরিদিয়া গ্রামের নুরুল ইসলাম ব্যাপারীর ছেলে মাসুদ রানা (৪০)।

তারা সোনা পাচারকারী চক্রের সক্রিয় সদস্য। তাদের পাসপোর্টে দেখা গেছে, নুরুল ইসলাম ২০ বার ও মাসুদ রানা পাঁচবার ভারত ভ্রমণ করেছেন।
--------------------------------------------------------
আরও পড়ুন : প্রতিদিন রাতেই গৃহকর্মী মীমকে মারধর করতেন শিক্ষিকা ফারজানা
--------------------------------------------------------

বেনাপোল শুল্ক গোয়েন্দা ও তদন্ত সেলের উপ-পরিচালক মো. সাইফুর রহমান জানান, গোপন সংবাদের ভিত্তিতে বৃহস্পতিবার সকালে বেনাপোল শুল্ক গোয়েন্দা ও তদন্ত সেলের একটি টিম দর্শনা আইসিপি চেকপোস্টে অভিযান চালায়।

এসময় দুজন পাসপোর্টধারী যাত্রীকে দুটি লাগেজ ব্যাগ আটক করে। পরে দুপুর সাড়ে ১২টার দিকে মিডিয়া কর্মীদের উপস্থিতিতে লাগেজ ব্যাগ দুটি তল্লাশি করে বিশেষ কায়দায় লুকিয়ে রাখা অবস্থায় ১৯টি সোনার বার ও ১১টি সোনার খণ্ডবার জব্দ করা হয়। যার ওজন ২ কেজি দুইশ’ ৭৬ গ্রাম। মূল্য এক কোটি ১৩ লাখ টাকা।

শুল্ক গোয়েন্দার সহকারী রাজস্ব কর্মকর্তা মো.সাজিবুল ইসলাম বাদী হয়ে দামুড়হুদা মডেল থানায় আটকদের বিরুদ্ধে একটি মামলা করেছেন।

আরও পড়ুন :

জেবি

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
মেলায় জাদু খেলার নামে অশ্লীল নৃত্য, আটক ৫  
জয়পুরহাটে ১৬ স্বর্ণের বারসহ চোরাকারবারি আটক
ঘুষ গ্রহণের অভিযোগে আটক রাশিয়ার উপ-প্রতিরক্ষামন্ত্রী 
তাপদাহে গলে গেছে সড়কের পিচ, আটকে যাচ্ছে জুতা
X
Fresh