• ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
logo

বঙ্গবন্ধু সেতুতে যান চলাচলে বিঘ্ন

সিরাজগঞ্জ প্রতিনিধি

  ০৬ জুন ২০১৮, ১১:২৮

বঙ্গবন্ধু সেতুর ওপর দুটি ট্রাকের ধাক্কায় পোর্টেবল ব্যারিয়ার ছিটকে উভয় লেন বন্ধ হয়ে বুধবার সকালে যান চলাচল বিঘ্ন ঘটে।

সেতুর ওপর সকাল সাড়ে ৬টার দিকে ১৩ নম্বর পিলারের কাছে মাঝখানে দক্ষিণ লেনে ঢাকা থেকে উত্তরবঙ্গগামী দুটি পণ্যবাহী ট্রাক একটি আরেকটিকে ধাক্কা দেয়। দক্ষিণ লেনের মাঝখানে পোর্টেবল ব্যারিয়ার সড়ে গিয়ে উত্তর লেনের দিকে ছিটকে পড়ে। আর এ কারণে সেতুর উভয় লেনেই যান চলাচল বিঘ্ন ঘটে। বিড়ম্বনায় পড়েন সেতুর উভয় পারে অপেক্ষমান শত শত ঢাকা ও উত্তরাঞ্চলগামী যানবাহনের হাজারও যাত্রী। তবে সকাল ৯টার পর অবস্থা স্বাভাবিক হতে থাকে।

অন্যদিকে, সেতুর পূর্বপারে প্রায় দেড় কিলোমিটার পেছনে ঢাকা-টাঙ্গাইল মহাসড়কের কালিহাতী উপজেলার সরাতৈলে বুধবার ভোরে ট্রাক ও পিকআপের মুখোমুখি সংঘর্ষে তিনজন নিহত হয়।

এ ঘটনায় সেতুর পূর্ব পাড়ের মহাসড়কে যানবাহনের দীর্ঘ লাইন সৃষ্টি হয় বলে সেতু পূর্ব থানার উপ-পরিদর্শক (এসআই) কামাল হোসেন জানান।

--------------------------------------------------------
আরও পড়ুন : চাঁদ দেখা সাপেক্ষে চট্টগ্রাম থেকে ছাড়বে চাঁদপুরের ট্রেন
--------------------------------------------------------

সেতু রক্ষণাবেক্ষণ প্রতিষ্ঠান বাংলাদেশ সেতু কর্তৃপক্ষ (বিবিএ)’র দায়িত্বপ্রাপ্ত ট্রাফিক কন্ট্রোল ম্যানেজার লে. কমান্ডার (অব.) মাহফুজুর রহমান বলেন, ঢাকা থেকে উত্তরবঙ্গগামী দুটি ট্রাক দক্ষিণ লেনে যাওয়ার সময় একটি আরেকটিকে পেছন দিকে ধাক্কা দেয়। ট্রাক দুটি নিয়ন্ত্রণ হারিয়ে সেতুর মাঝখানের পোর্টেবল ব্যারিয়ারকে আঘাত করে। পোর্টেবল ব্যারিয়ার ছিটকে একটি উত্তর লেনে পড়ে, অন্যদিকে দুর্ঘটনা কবলিত ট্রাক দুটি দক্ষিণ লেনে পড়ে থাকায় যান চলাচলে কিছুটা বিঘ্ন ঘটে। পড়ে সেতু রক্ষণাবেক্ষণের দায়িত্বে নিয়োজিতরা র‌্যাকার এনে তা সরিয়ে আবার আগের মতো করলে যান চলাচল সকাল ৯টার পর স্বাভাবিক হতে থাকে।

বঙ্গবন্ধু সেতু পশ্চিম থানার ওসি সৈয়দ সহিদ আলম সকাল ৯টার দিকে জানান, ভোরে সেতুর পূর্ব পারে এবং সেতুর ওপর দুটি পৃথক দুর্ঘটনায় যান চলাচল বিঘ্ন ঘটলেও এখন অবস্থা স্বাভাবিক হচ্ছে।

আরও পড়ুন :

জেবি/পি

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
পাবনায় ১২ ট্রাক ভারতীয় চিনি আটক
দাঁড়িয়ে থাকা ট্রাকে মোটরসাইকেলের ধাক্কা, নিহত ২
ঝালকাঠিতে ট্রাকচাপায় নিহত ১৪ : চালক-হেলপার আটক
ঘোড়াঘাটে ট্রাক্টরের ধাক্কায় নিহত ১ 
X
Fresh