• ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
logo

চাঁদ দেখা সাপেক্ষে চট্টগ্রাম থেকে ছাড়বে চাঁদপুরের ট্রেন

চট্টগ্রাম প্রতিনিধি

  ০৬ জুন ২০১৮, ১০:৫৭

আগামী ১৫ জুন ঈদের চাঁদ দেখা না গেলে পরদিন বেলা সাড়ে ১১টায় চট্টগ্রাম-চাঁদপুর রুটের একটি বিশেষ ট্রেন চট্টগ্রাম রেলওয়ে স্টেশন ছেড়ে যাবে বলে জানিয়েছেন স্টেশন ম্যানেজার আবুল কালাম আজাদ।

এছাড়াও চট্টগ্রাম থেকে ১৩, ১৪ ও ১৫ জুন সকাল সাড়ে ১১টা ও বিকেল তিনটা ২০ মিনিটে বিশেষ ট্রেন দুটি চাঁদপুরের উদ্দেশ্যে ছেড়ে যাবে।

এদিকে ঈদ যাত্রার শেষ দিনের কাঙ্ক্ষিত টিকিট পাওয়ার আশায় টিকিট প্রত্যাশীদের দীর্ঘ লাইন ছিল চট্টগ্রাম রেলওয়ে স্টেশনে। আজ দেয়া হচ্ছে ১৫ জুনের টিকিট।

সকাল ৮টা থেকে টিকিট বিক্রি শুরু হলেও টিকিটের জন্য যাত্রীরা লাইনে দাঁড়িয়ে অপেক্ষা করছিলেন গতকাল ইফতারের পর থেকে। টিকিট প্রত্যাশীদের অভিযোগ ছিল ধীরগতিতে টিকিট দেয়া হচ্ছে।

--------------------------------------------------------
আরও পড়ুন : জহিরুল ইসলাম ও তার দ্বিতীয় স্ত্রী কারাগারে
--------------------------------------------------------

এ ব্যাপারে রেলওয়ে স্টেশন ম্যানেজার আবুল কালাম আজাদ জানিয়েছেন, টিকিটের জন্য টোকেন সিস্টেম চালু করা হয়েছে, যাতে করে কালোবাজারির হাতে টিকিট যেতে না পারে। টোকেনটি যাচাই-বাছাই করতে সময় লাগে। মূলত এই কারণেই টিকিট বিক্রিতে কিছুটা ধীরগতি হচ্ছে।

তিনি বলেন, আজকে ১২টি ট্রেনের ৯ হাজার ৫২২টি টিকিট বিক্রি হবে। এর মধ্যে কাউন্টারে বিক্রি হচ্ছে ৬ হাজার ৬৩৬টি। স্পেশাল ট্রেন দুটিতে টিকিট আছে ৮৯০টি। নিয়মিত ট্রেনগুলোতে ১৬টি অতিরিক্ত বগি যুক্ত করেই টিকিট ছাড়া হয়েছে।

নগরীর পতেঙ্গা এলাকা থেকে টিকিট নিতে এসেছিলেন রাজিয়া খাতুন। তিনি বলেন, গতকাল ইফতারের পর পর ট্রেনের টিকিটের জন্য এসে লাইনে দাঁড়িয়েছি। সকাল সকাল টিকিট হাতে পেয়ে খুব ভালো লাগছে।

আরও পড়ুন :

জেবি/পি

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
বাংলাদেশের বিশ্বকাপ স্কোয়াড চূড়ান্ত, বিমানের টিকিট পাচ্ছেন যারা 
টিকিট ছাড়া পার্কে ৫ শিশু, কান ধরে দাঁড় করিয়ে রাখলেন ইউএনও
চাঁদের ওপর নির্ভর করবে ২ দিনের ট্রেনের টিকিট বিক্রির সিদ্ধান্ত
ট্রেনে ফিরতি যাত্রা : ১৯ এপ্রিলের অগ্রিম টিকিট বিক্রি শুরু
X
Fresh