• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

শরীয়তপুরে মাদকের জমজমাট ব্যবসা, ধরাছোঁয়ার বাইরে গডফাদাররা

মো. আবুল হোসেন সরদার,শরীয়তপুর

  ৩১ মে ২০১৮, ১৪:১৪

সারা দেশে মাদকবিরোধী অভিযানে শরীয়তপুর জেলায় ছোটখাট কয়েকজনকে গ্রেপ্তার করলেও মাদক চোরাচালানের সঙ্গে জড়িত ব্যক্তি ও তাদের গডফাদাররা রয়েছে এখনও ধরাছোঁয়ার বাইরে। বিশেষ করে মাদক ব্যবসায়ীদের সহযোগী হিসেবে তালিকাভুক্ত জনপ্রতিনিধি, উঠতি বয়সের যুবক রয়েছে বলে অভিযোগ রয়েছে। এসব কারণে মাদক ব্যবসায়ীরা দিনে দিনে ক্ষতাসীন হয়ে উঠছে। এক শ্রেণির যুবক ও ক্ষমতাশীন দলের প্রভাবশালী নেতাদের ছত্রছায়ায় থেকে কিছু নামধারী নেতাকর্মীরা এ ব্যবসার সঙ্গে জড়িত বলে অভিযোগ উঠেছে।

অনুসন্ধানে জানা গেছে, শরীয়তপুর জেলা সদরের বিভিন্ন হাট-বাজার ও শহরের বিভিন্ন স্পটে রয়েছে মাদকের রমরমা ব্যবসা। এসব এলাকায় মাদক ব্যবসায়ীদের তৎপরতা বেড়ে গেছে। ছেয়ে গেছে মাদকের ছোবল। ফলে তরুণ বয়সের যুবক- যুবতিরা মাদক সেবনসহ মাদক ব্যবসার সঙ্গে জড়িয়ে পড়ছে। বিশেষ করে মাদক ব্যবসায়ীরা ভেদরগঞ্জ উপজেলার সখিপুর থানার নরসিংহপুর আলুর বাজার, ফেরী ঘাট, মুন্সিগঞ্জ থেকে জাজিরা উপজেলার মঙ্গলমাঝির ঘাট ও মাদারীপুর থেকে সদর উপজেলার আংগারিয়া বন্দর হয়ে এ সকল মাদক জেলার বিভিন্ন এলাকায় পাচার হচ্ছে বলে অভিযোগ রয়েছে।

বিভিন্ন মালবাহী পরিহনের মাধ্যমে অন্যান্য পণ্যের সঙ্গে মাদক ব্যবসায়ীরা মাদক নিয়ে আসছে। রাজনৈতিক ছত্রছায়ায় এক শ্রেণির প্রভাবশালী ব্যক্তি এ ব্যবসার সঙ্গে জড়িত রয়েছে বলে অভিযোগ রয়েছে। আর এ সকল মাদক বিভিন্ন উপজেলা ও হাটবাজারে সুকৌশলে সরবরাহ করে থাকে কতিপয় নারী ও পুরুষ ব্যবসায়ীরা। আর এ সকল ব্যবসার খবর পুলিশ সদস্যরা জেনেও না জানার ভান করছে।

--------------------------------------------------------
আরও পড়ুন : নড়াইলে মাদকবিরোধী বিশেষ অভিযানে গ্রেপ্তার ২৯
--------------------------------------------------------