• ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
logo

বাগেরহাট-৩ আসনের উপনির্বাচন

আ.লীগের দলীয় প্রার্থীসহ মনোনয়নপত্র কিনেছেন দু’জন

বাগেরহাট প্রতিনিধি

  ২২ মে ২০১৮, ২০:৪৬

খুলনার নব নির্বাচিত মেয়র তালুকদার আব্দুল খালেকের ছেড়ে দেয়া বাগেরহাট-৩ আসনের উপনির্বাচনে আওয়ামী লীগের দলীয় প্রার্থী হিসেবে মনোনয়ন পত্র কিনেছেন মেয়রের স্ত্রী হাবিবুন নাহার।

মঙ্গলবার দুপুরে বাগেরহাট জেলা নির্বাচন অফিস থেকে সহকারী জেলা নির্বাচন কর্মকর্তা শৈলেন্দ্র নাথ মণ্ডলের কাছ থেকে মনোয়নয়পত্র কিনেন তারা।

আওয়ামী লীগের প্রার্থী হাবিবুন নাহারের পক্ষে মনোনয়ন পত্র ক্রয় করেন, তার ভাতিজা বাগেরহাট পৌরসভার প্যানেল মেয়র তালুকদার আব্দুল বাকী। এসময়ে হাবিবুন নাহারের দেবর তালুকদার আব্দুল জলিলসহ দলীয় নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

এর আগে গত ২০ মে স্বতন্ত্র প্রার্থী হিসেবে চিত্রনায়ক সাকিল আহসানের পক্ষে মনোনয়ন পত্র ক্রয় করেন তার ভাগ্নে খুলনার দিঘলিয়ার চন্দনিমহল এলাকার শাহরিয়ার নাজিম বলে নিশ্চিত করেছেন সহকারী জেলা নির্বাচন কর্মকর্তা শৈলেন্দ্র নাথ মণ্ডল।

সোমবার সন্ধ্যায় গণভবনে আওয়ামী লীগের মনোনয়ন বোর্ডের সভায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা সভাপতিত্বে সর্বসম্মতিক্রমে বাগেরহাট-৩ (রামপাল-মংলা) আসনের উপনির্বাচনে খুলনার নব-নির্বাচিত মেয়র তালুকদার আব্দুল খালেকের স্ত্রী হাবিবুন নাহারকে প্রার্থী হিসেবে নাম ঘোষণা করা হয়।

এর আগে, এই আসনে তালুকদার আব্দুল খালেক সংসদ সদস্য ছিলেন। খুলনা সিটি করপোরেশনে আওয়ামী লীগের প্রার্থী হিসেবে নির্বাচন করার জন্য তিনি স্পিকারের কাছে তার সংসদ সদস্য পদ থেকে অব্যাহতি নিয়েছিলেন। এরপর স্পিকার নির্বাচন কমিশনকে চিঠি দিলে ১০ এপ্রিল আসনটি শূন্য ঘোষণা করা হয়। সেই শূন্য আসনে উপনির্বাচনে আওয়ামী লীগের মনোনয়ন দেয়া হয় তালুকদার আব্দুল খালেকের স্ত্রী হাবিবুন নাহারকে।

উপনির্বাচনের তফসিল অনুযায়ী ২৪ মে মনোনয়নপত্র জমাদানের শেষ সময়, ২৭ মে বাছাই এবং ৩ জুন মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ দিন ধার্য করা হয়েছে। আর ভোট গ্রহণ হবে ২৬ জুন।

জেলা নির্বাচন অফিস সূত্রে জানা গেছে, রামপাল-মোংলা এই দুই উপজেলা নিয়ে বাগেরহাট-৩ আসন। দুই উপজেলায় ১৬টি ইউনিয়ন ও একটি পৌরসভা নিয়ে মোট দুই লাখ ২৬ হাজার ২৪৯ ভোটার রয়েছে। পুরুষ ভোটার ১লাখ ১৩ হাজার ২৩৮ নারী ভোটার ১ লাখ ১৩ হাজার ১১ জন। সবকিছু ঠিক থাকলে এই আসনের ৯০টি কেন্দ্রে ২৬ জুন ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।

এসএস

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
জেলা পরিষদ উপনির্বাচনে চেয়ারম্যান হলেন এমপির এপিএস 
চাঁদপুরে উপনির্বাচনে মফিজুর রহমান চেয়ারম্যান নির্বাচিত
মুন্সীগঞ্জ পৌরসভার প্রথম নারী মেয়র আফরিন
নারায়ণগঞ্জে ইউপি উপনির্বাচনে ফল ঘোষণার পর সংঘর্ষ, যুবক নিহত
X
Fresh