• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

ঝিনাইদহে মাদক ব্যবসায়ীরা আত্মগোপনে

ঝিনাইদহ প্রতিনিধি

  ২২ মে ২০১৮, ১৯:২৬

ঝিনাইদহ জেলার কালীগঞ্জ উপজেলা শহরজুড়ে মাদকের ভয়ঙ্কর বিস্তার গড়ে উঠেছে। জায়গায় জায়গায় বসেছে ছোট-বড় মাদকের হাট।

তবে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী মাদক নির্মূল ঘোষণা দেওয়ার পর আত্মগোপনে রয়েছেন মাদকব্যবসায়ীরা। তারমধ্যে গেলো সোমবার ভোরে কালীগঞ্জ উপজেলার নরেন্দ্রপুর গ্রামে র‌্যাবের সঙ্গে বন্দুকযুদ্ধে মাদক ব্যবসায়ী ছকদুল মণ্ডল নিহত হওয়ার পর থেকে প্রকৃত মাদক ব্যবসায়ীরা ভয়ে আরও গাঢাকা দিয়েছেন।

অভিযোগ আছে, অধিকাংশ মাদক ব্যবসায়ীরা সরকার দলীয় সমর্থন নিয়ে দলের নাম ব্যবহার করে প্রকাশ্যে দিন রাত বাংলা-মদ, গাঁজা, ফেনসিডিল ও ইয়াবা ব্যবসা করে আসছে।
অন্যদিকে কালীগঞ্জ উপজেলায় মাদকাসক্ত শতকরা ৮০ ভাগ ছেলেদের লেখাপড়া বন্ধ হয়ে গেছে। প্রতিদিন কলেজ, বিশ্ববিদ্যালয় পড়ুয়া ছাত্র ও বেকার যুবকরা নেশায় উন্মাদ হয়ে পার্শ্ববর্তী যশোর, চুয়াডাঙ্গা, কুষ্টিয়াসহ দূর-দূরান্ত থেকে ছুটে আসে মাদকের আস্তানায়। চিকিৎসা করেও স্বাভাবিক জীবনে ফেরাতে পারছে না অভিভাবকরা। ফলে তারা যৌন অপরাধসহ নানা ধরনের অপরাধে জড়িয়ে পড়ছে।

গত এক সপ্তাহে র‌্যাব, পুলিশ, ডিবি, বিজিবি ও মাদকদ্রব্য নিয়ন্ত্রণ সদস্যরা কালীগঞ্জ শহরের নতুনবাজার, বাসটার্মিনাল, বালিহাটা, নদীপাড়া, মাছপট্টি, দর্গাপাড়ায় মাদকের স্পটগুলোতে অভিযান চালিয়েও প্রকৃত গডফাদারদের গ্রেপ্তার করতে পারিনি।

জানা গেছে, ঝিনাইদহে সমাজের প্রভাবশালী ব্যক্তি, রাজনৈতিক নেতা এবং আইনশৃঙ্খলা রক্ষাকারীবাহিনীর কিছু অসৎ সদস্যের সমন্বয়ে গঠিত শক্তিশালী সিন্ডিকেট মাদক ব্যবসার নিয়ন্ত্রণ করে থাকে। যে কারণে কোনোভাবেই মাদক আগ্রাসন রোধ করা যাচ্ছে না এ জেলায়। যুবকদের ধ্বংস করে মাদক ব্যবসার সিন্ডিকেট হাতিয়ে নিচ্ছে কোটি কোটি টাকা।

জানা গেছে, কালীগঞ্জ দর্গাপাড়ার নূর, বাসস্ট্যান্ড বালিহাটার নেদু, ব্রিক ফিল্ডে মানিক, নতুন বাজারে লাভলী, ব্রীকফিল্ড মনু, রুবী, হেলাই গ্রামের মোতাহারসহ নামকরা অনেক মাদকব্যবসায়ী আত্মগোপনে রয়েছেন। মাঝে মধ্যে বাজারগুলো থেকে মাদকসেবী ও ব্যবসায়ীদের আটক করা হলেও মোটা অংকের টাকায় ছাড় পেয়ে যান তারা।

এ ব্যাপারে কালীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মিজানুর রহমান আরটিভি অনলাইনকে বলেন, মাদকের ব্যাপারে কোনো ছাড় দেয়া হবে না, অভিযান চলছে অব্যাহত থাকবে ।

কালীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা উত্তম কুমার রায় বলেন, মাদকের বিরুদ্ধে অভিযান চলছে। অভিযোগ পেলে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

এসএস

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
আখাউড়ায় ১৮০০ পিস ইয়াবাসহ মাদক ব্যবসায়ী আটক 
নির্বাচনের আগে পিটার হাসের আত্মগোপন নিয়ে মুখ খুলল যুক্তরাষ্ট্র
ট্রলার থেকে ১৪ কেজি গাঁজাসহ ২ মাদক ব্যবসায়ী আটক
স্কুল ব্যাগে মিলল ৪ কেজি গাঁজা
X
Fresh