• ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
logo

বিপদসীমার উপরে খোয়াই নদীর পানি, আতঙ্কে হবিগঞ্জবাসী

হবিগঞ্জ প্রতিনিধি

  ১৮ মে ২০১৮, ২১:৪৯

গত কয়েকদিন হবিগঞ্জে তেমন বৃষ্টিপাত না হলেও হঠাৎ করে আজ শুক্রবার বিকেল থেকে খোয়াই নদীর পানি বাড়তে শুরু করেছে। বিকেল ৫টার দিকে হবিগঞ্জ শহর ঘেঁষে বয়ে যাওয়া খোয়াই নদীর পানি বিপদসীমার ১৫০ সেন্টিমিটার উপর দিয়ে প্রবাহিত হয়। ফলে হুমকির সম্মুখীন হয়ে পড়েছে হবিগঞ্জ শহর রক্ষা বাঁধ। নদীর শহরাংশের বাঁধ অনেকস্থান ঝুঁকিপূর্ণ থাকায় শহরবাসীর মাঝে উৎকণ্ঠা বিরাজ করছে। পানি বৃদ্ধির কারণে শহরবাসীকে সতর্ক থাকারও আহ্বান জানানো হয়েছে।

--------------------------------------------------------
আরও পড়ুন : সুখে-দুঃখে বাংলাদেশের পাশে থাকবে ভারত: হর্ষবর্ধন শ্রিংলা
--------------------------------------------------------

পানি উন্নয়ন বোর্ড সূত্রে জানা গেছে, গত কয়েকদিন হবিগঞ্জে তেমন বৃষ্টিপাত না হলেও হঠাৎ করে বিকেল থেকে খোয়াই নদীর পানি বাড়তে থাকে। শুক্রবার সন্ধ্যা ৭টার দিকে নদীর পানি বিপদসীমার ১৫০ সেন্টিমিটার উপর দিয়ে প্রবাহিত হয়। দু’পাড়ের ফসলি জমি ও গাছপালা তলিয়ে গিয়ে খোয়াই নদীতে এখন প্রবল স্রোত বইছে। এতে করে আতঙ্কিত হয়ে পড়ে শহরবাসী।

হবিগঞ্জ পানি উন্নয়ন বোর্ডের উপ-বিভাগীয় প্রকৌশলী এম এল সৈকত বলেন, গত কয়েকদিন ধরে ভারতে প্রবল বর্ষণ হচ্ছে। ভারতের এই বৃষ্টির পানি খোয়াই নদীতে নেমে নদীতে প্লাবন সৃষ্টি করেছে। বিকেল থেকে নদীর পানি বাড়ছে। বাঁধের ঝুকিপূর্ণ অংশগুলোতে পানি উন্নয়ন বোর্ডের পর্যবেক্ষণ রয়েছে। পানি বৃদ্ধির কারণে হবিগঞ্জ শহরবাসীকে সতর্ক থাকার আহ্বান জানানো হয়েছে।

হবিগঞ্জ পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী তাওহিদুল ইসলাম বলেন, গত কয়েকদিন ধরে ভারতে প্রবল বর্ষণ হচ্ছে। ভারতের এই বৃষ্টির পানি খোয়াই নদীতে নেমে নদীতে প্লাবন সৃষ্টি করেছে। সন্ধ্যা সাতটা পর্যন্ত খোয়াই নদীর পানি বিপদসীমার ১৫০ সেন্টিমিটার উপর দিয়ে প্রবাহিত হচ্ছে। জরুরি দুর্যোগ মোকাবিলায় প্রশাসন ব্যাপক প্রস্তুতি নিয়েছে। খোয়াই নদীর কোনো স্থানে লিকেজ সৃষ্টি হলে তাৎক্ষণিকভাবে বালির বস্তা ফেলে মেরামত করা হবে।

আরও পড়ুন :

পি

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
তাপদাহে ঝরে পড়ছে আমের গুটি, পানি স্প্রের পরামর্শ 
পানির পরিবর্তে ওঠা তরল নিয়ে কৌতূহল
নির্মাণাধীন ভবন থেকে পড়ে চীনা নাগরিকের মৃত্যু
বড় মেয়েকে নিয়ে গোপনে বাংলাদেশ ছাড়লেন সেই জাপানি মা
X
Fresh