• ঢাকা বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
logo

গৌরবের সাক্ষী হতে গিয়ে বদনাম কুড়ালেন এমপি শরীফ

আরটিভি অনলাইন ডেস্ক

  ১৮ মে ২০১৮, ১৯:৪৬

নন-স্মোকিং হোটেলে ধুমপান করে কার্পেট আগুনে পুড়ানোর অভিযোগ উঠেছে ময়মনসিংহ-২ আসনের সরকার দলীয় সংসদ সদস্য শরীফ আহমেদের বিরুদ্ধে।

গত ১১ মে বঙ্গবন্ধু-১ স্যাটেলাইট মহাশূন্যে উৎক্ষেপনের দৃশ্য কাছে থেকে অবলোকন করতে সরকারি প্রতিনিধিদলের সদস্য হয়ে এমপি শরীফ ওয়াশিংটন যান।

বাংলাদেশ দূতাবাসের নাম-ঠিকানা ব্যবহার করে প্রতি রাত ২৫৯ ডলার হারে ৯ মে ফ্লোরিডা অঙ্গরাজ্যের ককোয়া বিচ সিটির কোর্টিয়ার্ড বাই ম্যারিয়ট হোটেলের ৭২০ নম্বর স্যুইট ভাড়া করা হয়।

১০ মে রাত ১০টায় হোটেল কক্ষে অগ্নিকাণ্ডের ঘটনাটি ঘটে।

হোটেলের ডিউটি ম্যানেজার ক্রিস স্মিথ জানান, ওয়াশিংটন ডিসিতে বাংলাদেশ দূতাবাসের নাম ও ঠিকানা ব্যবহার করে ৯ মে ওই স্যুইট ভাড়া করা হয় প্রতি রাত ২৫৯ ডলার হারে। কক্ষটি হচ্ছে নন-স্মোকিং অর্থাৎ ধূমপান একেবারেই নিষিদ্ধ। কিন্তু তারপরেও ওই কক্ষের গেস্ট শরীফ আহমেদ ধুমপান করেন। এরপর তার আগুন ধরা সিগারেট প্লাস্টিক ট্র্যাশে নিক্ষেপ করেন। সেই ট্যাশ পুড়ে আগুন ছড়িয়ে পড়ে কক্ষের কার্পেটে। আগুনের গন্ধ পেয়ে হাউজকিপার হন্যে হয়ে খোঁজ করেন কোন কক্ষ থেকে গন্ধ আসছে।

তিনি বলেন, হাউজকিপার তারাতারি বিষয়টি শনাক্ত করতে পারায় বড় ধরনের একটি দুঘর্টনা থেকে পুরো হোটেল রক্ষা পেয়েছে।

হোটেল ম্যানেজার জানান, বিষয়টি বাংলাদেশ সরকারের পদস্থ কর্মকর্তাসহ দূতাবাসকে অবহিত করা হয়েছে।

কার্পেট পুড়ে ফেলাসহ অন্যান্য ক্ষতির জন্য মোট ৪৫০ ডলার জরিমানা করা হয়েছে। এ অর্থ আদায় করা হবে বাংলাদেশ দূতাবাস থেকে।

এ ব্যাপারে বিটিআরসি চেয়ারম্যান ড. শাহজাহান মাহমুদ কোন মন্তব্য না করে বলেন, এমন পরিস্থিতি সত্যি বিব্রতকর ও লজ্জাজনক।

এমপি শরীফের এই ধরনের কার্যক্রমে ক্ষুব্ধ প্রতিক্রিয়া জানিয়েছেন যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের সভাপতি ড. সিদ্দিকুর রহমান। তিনি বলেছেন, মহাশূন্য বিজয়ের গৌরবময় অধ্যায়ে এমন কাণ্ড খুবই দুঃখজনক। বিশেষ করে রাষ্ট্রীয় প্রতিনিধিদলের সদস্য হয়ে দূতাবাসের নামে নেয়া কক্ষে এমন কাণ্ড মেনে নেয়া যায় না।

এ ব্যাপারে এমপি শরীফ আরটিভি অনলাইনকে বলেন, আমার বিরুদ্ধে এটি একটি সাজানো অভিযোগ। কোথায় ধুমপান করা যাবে আর কোথায় যাবে না সেটি একজন সদস্য সদস্য কি বুঝেন না। যেসব অভিযোগ করা হচ্ছে তা কাল্পনিক। আমি নিজেও জরিমানার বিষয়ে দূতাবাসের সঙ্গে কথা বলেছি, তারা এ বিষয়ে কিছুই জানে না বলে জানিয়েছে।

এমকে

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
X
Fresh