logo
  • ঢাকা মঙ্গলবার, ২৩ জুলাই ২০১৯, ৮ শ্রাবণ ১৪২৬

বঙ্গবন্ধুকে নিয়ে কটূক্তি করায় চবি শিক্ষকদের বিরুদ্ধে মামলা

চট্টগ্রাম প্রতিনিধি
|  ১৭ মে ২০১৮, ১৬:৫৫ | আপডেট : ১৭ মে ২০১৮, ১৭:২০
মুক্তিযুদ্ধ ও বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সম্পর্কে কুরুচিপূর্ণ মন্তব্য করে আন্তর্জাতিক জার্নালে নিবন্ধ প্রকাশের অভিযোগে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের সাবেক সহকারী প্রক্টর ও ছাত্রলীগ নেতা দিয়াজ হত্যা মামলার আসামি আনোয়ার হোসেনের বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহিতার মামলা হয়েছে।

বৃহস্পতিবার সকালে চট্টগ্রাম মহানগর হাকিম আবু সালেম মো. নোমানের আদালতে আসাদুজ্জামান তানভীর নামে উত্তর জেলা ছাত্রলীগের এক নেতা মামলাটি করেন।

আনোয়ার হোসেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের সমাজতত্ত্ব বিভাগের সহকারী অধ্যাপক। 

--------------------------------------------------------
আরও পড়ুন :ফার্মেসিতে নাকে অপারেশন, রোগীর মৃত্যু
--------------------------------------------------------

বাদীপক্ষের আইনজীবী ইফতেখার সাইমুল চৌধুরী আরটিভি অনলাইনকে জানিয়েছেন, আদালত মামলা আমলে নিয়ে চকবাজার থানার ওসিকে যথাযথ ব্যবস্থা নেয়ার নির্দেশ দিয়েছে।

গেল ১৯ এপ্রিল আনোয়ার হোসেন সহযোগী অধ্যাপক পদে পদোন্নতির জন্য বিভাগীয় সভাপতি বরাবর আবেদন করেন। আবেদনের সময় রিলিজিয়াস পলিটিক্স অ্যান্ড কমিউনাল হারমনি ইন বাংলাদেশ এ রিসেন্ট ইমপাস শিরোনামে একটি আন্তর্জাতিক জার্নালে প্রকাশিত গবেষণা প্রবন্ধ পরিবেশন করা হয়।

এরপর ওই প্রবন্ধের বিভিন্ন বিতর্কিত বিষয় নিয়ে একটি জাতীয় দৈনিকে সংবাদ প্রকাশিত হয়। ওই প্রতিবেদেনের সূত্র ধরে দায়ের করা মামলায় বাদী অভিযোগ করেছেন জার্নালে মুক্তিযুদ্ধকেও  জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে নিয়ে মানহানিকর বক্তব্য উপস্থাপন করছেন বলে মামলায় অভিযোগ করা হয়েছে।

আরও পড়ুন : 

জেবি

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়