• ঢাকা শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
logo

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের যানজট পরিস্থিতি উন্নতির দিকে

কুমিল্লা প্রতিনিধি

  ১৭ মে ২০১৮, ১৪:৫৭

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের কুমিল্লা অংশের যানজট পরিস্থিতি উন্নতির দিকে।

বৃহস্পতিবার সকালে দাউকান্দি এলাকার গৌরীপুর থেকে মেঘনা গোমতি সেতুর টোলপ্লাজা পর্যন্ত এই যানজট ১০ কিলোমিটারে নেমে এসেছে। বুধবার মধ্য রাত পর্যন্ত এই এলাকাটিতে গড়ে ২০ কিলোমিটার ঢাকামুখী যানজট ছিল।

হাইওয়ে পুলিশ জানায়, গতকাল থেকে মহাসড়কে যানজটের অবস্থা উন্নতির দিকে। জট থাকলেও যানবাহনগুলো থেমে থেমে ঢাকার দিকে যাচ্ছে। গতকালের মতো আজও মহাসড়কে পণ্যবাহী ভারি যানবাহনের সংখ্যা বেশি। মেঘনা-গোমতী সেতুটি ঢালু হওয়ায় পণ্যবাহী গাড়ি দ্রুত পার হতে পারে না। যে কারণে যানজটের সৃষ্টি হয়।

এছাড়া ধীর গতিতে টোল আদায় ও চারলেনের মহাসড়ক থেকে দুই লেনের সেতু পার হতে গিয়েও এই সমস্যার সৃষ্টি হয়। অন্যদিকে রমজানকে সামনে রেখে মহাসড়কে বাড়তি যানবাহনের চাপও রয়েছে।

--------------------------------------------------------
আরও পড়ুন : আওয়ামী লীগের জনসভার খাবার খেয়ে অসুস্থ ২ শতাধিক
--------------------------------------------------------

দাউদকান্দিতে দ্বিতীয় মেঘনা-গোমতি সেতু, মুন্সীগঞ্জে দ্বিতীয় মেঘনা সেতু ও নারায়ণগঞ্জে দ্বিতীয় কাঁচপুর সেতুর নির্মাণ কাজ চলার কারণেও এই যানজটের সৃষ্টি হয়ে থাকে বলে সংশ্লিষ্টরা জানিয়েছেন।

হাইওয়ে পুলিশের দাউদকান্দি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল কালাম আজাদ আরটিভি অনলাইনকে জানান, বৃহস্পতিবার যানবাহনের জট অনেক কম, শুক্রবার কী হয় সেটা নিয়ে টেনশনে আছি। যানজট নিরসনে হাইওয়ে পুলিশের সকল কর্মকর্তা ও সদস্য রাস্তায় কাজ করছে।

আরও পড়ুন :

জেবি/এসএস

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
নিউজিল্যান্ড-পাকিস্তান ম্যাচসহ টিভিতে আজকের খেলা
বিঘ্ন হচ্ছে ইন্টারনেট সেবা
আরটিভিতে আজ যা দেখবেন
গ্রেপ্তারি পরোয়ানা জারির সিদ্ধান্ত নেতানিয়াহুর বিরুদ্ধে 
X
Fresh