• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

ইসি কার্যালয়ে মঞ্জুর অভিযোগ, ব্যবস্থা না নিলে অবস্থান ধর্মঘট

খুলনা প্রতিনিধি

  ১৪ মে ২০১৮, ২১:১৮

ভোটের আগের রাতে বিভিন্ন দাবি নিয়ে স্থানীয় নির্বাচন কমিশন (ইসি) কার্যালয়ে গিয়েছেন বিএনপির মেয়র প্রার্থী নজরুল ইসলাম মঞ্জু।

মঞ্জুর দাবিগুলোর মধ্যে রয়েছে খুলনা মেট্রপলিটন পুলিশ কমিশনার (কেএমপি) হুমায়ুন কবির, ডিবির ওসিসহ পাঁচ থানার ওসির প্রত্যাহার। যাদের গ্রেপ্তার করা হয়েছে তাদের ছেড়ে দেয়া, হাইকোর্টের রায় অনুযায়ী আগে থেকে মামলা না থাকা নেতাকর্মীদের গ্রেপ্তার না করা এবং আবাসিক হোটেল থেকে বহিরাগতদের আটক করা।

সোমবার রাত সাড়ে সাতটার দিকে দিকে খুলনা রিটার্নিং কর্মকর্তা ইউনুচ আলীর কাছে লিখিত অভিযোগ দিয়ে এসব দাবি জানান মঞ্জু।

--------------------------------------------------------
আরও পড়ুন : ঝুঁকিপূর্ণ নয় সকল কেন্দ্রই নজরের মধ্যে থাকবে: রিটার্নিং কর্মকর্তা
--------------------------------------------------------

নজরুল ইসলাম মঞ্জু বলেন, হাইকোর্টের আদেশ উপেক্ষা করে সাবেক খুলনা মহানগর যুবদলের সভাপতি শফিকুল ইসলাম তুইনকে গ্রেপ্তার করেছে পুলিশ এবং ২৫ নং ওয়ার্ডের বিএনপির কাউন্সিলর প্রার্থী আনিসুর রহমান আরজুর বাড়ি ঘেরাও করে রেখেছে পুলিশ।

তিনি আরও বলেন হয় ব্যবস্থা গ্রহণ করুন, না হয় পদত্যাগ করুন। রাতের মধ্যেই দাবি বাস্তবায়ন করতে হবে। অন্যথায় তিনি নির্বাচন কমিশন অফিস অবস্থান ধর্মঘট করবেন।

কেসিসি নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা মো. ইউনুচ আলী এসময় মঞ্জুকে অভিযোগগুলোর ব্যবস্থা গ্রহণের আশ্বাস দেন।

এর আগে সুনির্দিষ্ট মামলা ছাড়া খুলনা সিটি করপোরেশন নির্বাচন এলাকা থেকে বিএনপির কর্মী ও সমর্থকদের গ্রেপ্তার না করার নির্দেশ দিয়েছে হাইকোর্ট।

আজ সোমবার এক রিট আবেদনের প্রাথমিক শুনানি নিয়ে বিচারপতি মইনুল ইসলাম চৌধুরী ও বিচারপতি মো. আশরাফুল কামালের বেঞ্চ এ আদেশ দেন।

আদালতে আবেদনের পক্ষে ছিলেন ব্যারিস্টার মওদুদ আহমেদ অপর পক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল মোহাতার হোসেন সাজু।

পুলিশ প্রধান, খুলনার পুলিশ কমিশনার এবং পুলিশ সুপারকে এ নির্দেশনা দেয়া হয়েছে।

খুলনা সিটি নির্বাচনে বিএনপির নেতাকর্মী ও সমর্থকদের গণগ্রেপ্তার ও হয়রানি করা হচ্ছে। এই মর্মে আদালতে এ রিটটি করা হয়েছিল।

বিএনপির প্রার্থী নজরুল ইসলাম মঞ্জু শুরু থেকেই তার সমর্থকদের ব্যাপকহারে গ্রেপ্তারের অভিযোগ করে আসছেন। তবে পুলিশ বলছে, সুনির্দিষ্ট মামলার আসামি ছাড়া কাউকে গ্রেপ্তার করা হয়নি।

আরও পড়ুন :

এসএস

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
X
Fresh