• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

খুলনা সিটি নির্বাচন: কেন্দ্রে কেন্দ্রে যাচ্ছে ভোটের সরঞ্জাম

খুলনা প্রতিনিধি

  ১৪ মে ২০১৮, ১৪:০৭
ছবি-জুলহাস কবীর

খুলনা সিটি করপোরেশন নির্বাচনের প্রচারণা শেষ হয়েছে রোববার রাত ১২টায়। একদিন পরই অনুষ্ঠিত হবে দেশের দক্ষিণ-পশ্চিমের বিভাগীয় এই শহরের নির্বাচন। নির্বাচন সুষ্ঠু করতে প্রস্তুত নির্বাচন কমিশন। সিটি করপোরেশন পরিচালনায় প্রতিনিধি নির্বাচনে প্রস্তুত এলাকাবাসীও।

এদিকে প্রস্তুতির অংশ হিসেবে আজ সোমবার প্রতিটি কেন্দ্রের প্রিজাইডিং কর্মকর্তাদের নির্বাচনী সরঞ্জাম বুঝিয়ে দেয়া হচ্ছে। তারা এসব সরঞ্জাম নিয়ে কেন্দ্রে কেন্দ্রে যাবেন।

রিটার্নিং কর্মকর্তা ইউনুচ আলী বলেন, অবাধ, সুষ্ঠু, নিরপেক্ষ ও শান্তিপূর্ণ নির্বাচন কমিশনের সকল প্রস্তুতি শেষ হয়েছে। প্রতিটি কেন্দ্রের প্রিজাইডিং কর্মকর্তাদের নির্বাচনী সরঞ্জাম বুঝিয়ে দেয়া হচ্ছে। প্রিজাইডিং অফিসাররা সেগুলো কেন্দ্রে কেন্দ্রে নিয়ে যাচ্ছেন।
গতকাল রোববার বিকেল থেকে ২২ সদস্যের নির্বাচন পর্যবেক্ষক দল দায়িত্ব পালন করছে। তারা নির্বাচনের সকল বিষয় পর্যবেক্ষণ করবে।

এর আগে গতকাল রাত পর্যন্ত মেয়র ও কাউন্সিলর প্রার্থীরা প্রচারণা চালান। রাত ১২টা পর্যন্ত প্রার্থীরা ভোটারদের দ্বারে দ্বারে গিয়ে ভোট প্রার্থনা করেন। মেয়র প্রার্থীদের পাশাপাশি সাধারণ কাউন্সিলর ও সংরক্ষিত কাউন্সিলর পদের প্রার্থীরাও বিরামহীন প্রচারণা চালান।