• ঢাকা বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
logo

নিলামের আগেই জব্দকৃত পাথর উধাও

বান্দরবান প্রতিনিধি

  ১২ মে ২০১৮, ২৩:০৪

বান্দরবানের লামা উপজেলায় নিলামের আগেই জব্দকৃত ২৭ হাজার ঘনফুট পাথর উধাও হয়ে গেছে। এর আগে উপজেলার ফাঁসিয়াখালী ইউনিয়নের বনপুর এলাকায় পাচারের জন্য পাথরের তিনটি স্তূপ করে রাখা হয়। এমন সংবাদে গত ২৫ ফেব্রুয়ারি মজুদকৃত ২৭ হাজার ঘনফুট পাথর জব্দ করে স্থানীয় বিজিবি। ওই দিনই জব্দকৃত পাথরের বিষয়টি উপজেলা প্রশাসনকে জানায় বিজিবি।

খবর পেয়ে নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহকারী কমিশনার (ভূমি) মো. সায়েদ ইকবাল ঘটনাস্থলে গিয়ে পাথরগুলো জব্দ করে স্থানীয় ইউপি সদস্য আপ্রুচিং মার্মার জিম্মায় দেন। পরবর্তীতে উপজেলা প্রশাসনের নির্দেশে লামা থানা পুলিশ পাথরগুলো নিলামের অনুমতি চেয়ে লামা সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে আবেদন করে। কিন্তু আদালত এ ব্যাপারে কোনো সিদ্ধান্ত জানায়নি থানা পুলিশকে। এরইমধ্যে জব্দকৃত মজুদ পাথরগুলো পাচার হয়ে যায়।

পাথরের জিম্মাদার আপ্রু চিং মার্মা বলেন, জিম্মায় থাকা পাথরগুলো গত কয়েকদিন ধরে কক্সবাজারের চকরিয়া উপজেলার পাথর ব্যবসায়ী হুমায়ুন, জামাল উদ্দিন ফকির ও মহিউদ্দিন মহিম নিয়ে গেছেন। নিয়ে যাওয়ার বিষয়টি লামা থানাকে জানিয়েছিলাম।

লামা উপজেলা নির্বাহী অফিসার নূর-এ জান্নাত রুমি বলেন, জব্দকৃত পাথরের ঘটনায় উপজেলা সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে মামলা চলমান। এ বিষয়ে মন্তব্য করা ঠিক হবে না। আদালতের নির্দেশনা পেলে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।