• ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
logo

রাবির শিক্ষক হত্যায় ২ জনের ফাঁসি, ৩ জনের যাবজ্জীবন

স্টাফ রিপোর্টার, রাজশাহী

  ০৮ মে ২০১৮, ১৪:১৮

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ড. এএফএম রেজাউল করিম সিদ্দিকী হত্যা মামলায় দুই আসামির ফাঁসি ও তিনজনের যাবজ্জীবন কারাদণ্ডাদেশ দিয়েছেন আদালত।

আজ(মঙ্গলবার) দুপুর সোয়া ২টার দিকে রাজশাহীর দ্রুত বিচার ট্রাইব্যুনালের বিচারক শিরীন কবিতা আখতার আলোচিত এ মামলার রায় ঘোষণা করেন।

রায়ে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগের শিক্ষার্থী শরিফুল ইসলাম ও বগুড়ার শিবগঞ্জের মাসকাওয়াত হাসান ওরফে আব্দুল্লাহ ওরফে সাকিবের ফাঁসি এবং নীলফামারীর মিয়াপাড়ার রহমত উল্লাহ, রাজশাহী মহানগরীর নারিকেল বাড়িয়া এলাকার আবদুস সাত্তার ও তার ছেলে রিপন আলীর যাবজ্জীবন কারাদণ্ড প্রদান করে রায় ঘোষণা করেন।

অভিযোগপত্রে পাঁচ আসামির বিরুদ্ধে বিচারকার্য পরিচালিত হয়েছে। রায় ঘোষণার সময় চারজনকে আদালতে হাজির করা হয়েছে।

--------------------------------------------------------
আরও পড়ুন : বিনা টিকিটে ট্রেনে উঠে জরিমানা গুনলো ৩১০ জন
--------------------------------------------------------

তবে হত্যার মূল পরিকল্পনাকারী শরিফুল ইসলাম এখনও পলাতক। এ মামলায় মোট ৩২ জন সাক্ষী ছিলেন। তবে আদালত ২৬ জনের সাক্ষ্য গ্রহণ করেছেন।

২০১৬ সালের ২৩ এপ্রিল সকালে রাজশাহী নগরের শালবাগান এলাকায় নিজের বাড়ি থেকে মাত্র ২০০ গজ দূরে কুপিয়ে ও গলাকেটে হত্যা করা হয় রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগের অধ্যাপক ড. এএফএম রেজাউল করিম সিদ্দিকীকে।

আলোচিত এ হত্যাকাণ্ডের তদন্ত শেষে ২০১৭ সালের ৬ নভেম্বর আটজনকে আসামি করে আদালতে অভিযোগপত্র দাখিল করেন মামলার তদন্ত কর্মকর্তা। আট আসামির মধ্যে খায়রুল ইসলাম বাঁধন, নজরুল ইসলাম ওরফে বাইক হাসান ও তারেক হাসান ওরফে ওসমান আগেই আইনখৃঙ্খলা বাহিনীর সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ নিহত হন।

আরও পড়ুন :

জেবি/জেএইচ

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
তিন ভাই-বোনকে গুলি করে হত্যা, ২ জনের মৃত্যুদণ্ড
৪৪ বিলিয়ন ডলার জালিয়াতির দায়ে ভিয়েতনামের ধনকুবেরের মৃত্যুদণ্ড
শবে কদরের রাতে ছেলের খুনিকে ক্ষমা করলেন বাবা
শিশুকে ধর্ষণের পর হত্যা করে লাশ গুম, যুবকের মৃত্যুদণ্ড
X
Fresh