• ঢাকা বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১
logo

গাজীপুর সিটি করপোরেশন নির্বাচন স্থগিত

আদালতের সিদ্ধান্ত অনার করা উচিত: নির্বাচন কমিশনার

আরটিভি অনলাইন রিপোর্ট

  ০৭ মে ২০১৮, ১৯:৫২

গাজীপুর সিটি করপোরেশন নির্বাচন স্থগিতাদেশের বিষয়ে আদালতের সিদ্ধান্ত অনার করা উচিত বলে মন্তব্য করেছেন নির্বাচন কমিশনার কবিতা খানম।

সোমবার আগারগাঁওয়ে নির্বাচন ভবনে সাংবাদিকদের প্রশ্নের জবাবে একথা বলেন তিনি।

কবিতা খানম বলেন, একজন আদালতের কাছে যেতেই পারেন। আইন তাকে সেই সুযোগ দিয়েছে। আদালতের আদেশের লিখিত কপি পাওয়ার পর কমিশন পরবর্তী পদক্ষেপ নেবে। এক্ষেত্রে দায় কার তা বলার সুযোগ নেই। তবে নির্বাচন কমিশনের কোনো গাফিলতি নেই।

স্থগিতাদেশের আগে আদালত নির্বাচন কমিশনকে নোটিশ দিয়েছিল কিনা জানতে চাইলে তিনি বলেন, শুনানির আগ মুহূর্তে আমরা বিষয়টি জেনেছি। নির্বাচন কমিশনের প্যানেলভুক্ত আইনজীবী তৌহিদুল ইসলামকে ওকালতনামা দেয়ার মতো সময় ও সুযোগ হয়নি আমাদের।

নির্বাচন কমিশনার বলেন, আমরা স্থানীয় সরকার থেকে ক্লিয়ারেন্স নেয়ার পরই নির্বাচনের তফসিল ঘোষণা করি। আমরা গাজীপুর সিটি নির্বাচনের ব্যাপারে স্থানীয় সরকার থেকে দুবার ক্লিয়ারেন্স নিয়েছি। তারা জানিয়েছে যে সেখানে কোনো ধরনের জটিলতা নেই।

কী কারণে নির্বাচন স্থগিত করা হয়েছে, তা স্পষ্ট হলে জনগণের মনে আর শঙ্কা থাকবে না বলেও উল্লেখ করেন তিনি।

আগামী ১৫ মে গাজীপুর সিটি করপোরেশন নির্বাচন অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। কিন্তু এক রিট আবেদনের শুনানি শেষে রোববার বিচারপতি নাঈমা হায়দার ও বিচারপতি জাফর আহমদের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ নির্বাচন স্থগিত করেন।

সাভারের শিমুলিয়া ইউনিয়নের ৬টি মৌজা অন্তর্ভুক্ত করার বৈধতা চ্যালেঞ্জ করে এই আবেদন করেন শিমুলিয়া ইউনিয়নের চেয়ারম্যান এবিএম আজহারুল ইসলাম সুরুজ।

কে/ এমকে

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
উপজেলা নির্বাচনে প্রভাব বিস্তার করলে ব্যবস্থা নেওয়া হবে : ইসি আলমগীর
কাপাসিয়ায় বাস-সিএনজি মুখোমুখি সংঘর্ষ, নিহত ১
গাজীপুরে ব্যাটারি কারখানায় বিস্ফোরণ, চীনা নাগরিক নিহত
গাজীপুরে ঘরমুখো যাত্রীদের ঢল, তীব্র যানজট 
X
Fresh