• ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
logo

এসএসসিতে খারাপ ফলাফলে ৫ জনের আত্মহত্যা

আরটিভি অনলাইন রিপোর্ট

  ০৬ মে ২০১৮, ২৩:৫৮

এসএসসি ও সমমানের পরীক্ষার ফল প্রকাশের পর সারাদেশের বেশ কয়েকজন শিক্ষার্থী আত্মহত্যার চেষ্টা চালিয়েছে। এর মধ্যে ৫ জনের মৃত্যু হয়েছে।

মৃতরা হলেন যশোরের ঝিকরগাছা পৌর সদরের কৃষ্ণনগর(খালপাড়া) গ্রামের ভ্যানচালক জামাল উদ্দিনের মেয়ে শান্তা ইসলাম, গোপালগঞ্জের কোটালীপাড়া উপজেলার জহরের কান্দি গ্রামের সুবোধ চন্দ্র বাড়ৈ’র মেয়ে পূজা বাড়ৈ, শরীয়তপুরের ডামুড্যা উপজেলার ধানকাঠি ইউনিয়নের বাহেরচর গ্রামের আনিছ হাওলাদারের মেয়ে নাসরিন আক্তার, রংপুর সদর উপজেলার হরিদেবপুর ইউনিয়নের আজাহারুল ইসলামের মেয়ে রোকেয়া বেগম এবং পঞ্চগড়ের দেবীগঞ্জ উপজেলার সুন্দরদিঘি ইউনিয়নের প্রধানপাড়া এলাকার ধিরেন্দ্রনাথের মেয়ে বিথী রাণী।

যশোরের শান্তার মৃত্যুর বিষয়টি নিশ্চিত করে ঝিকরগাছা থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা(ওসি) আবু সালেহ মাসুদ করিম জানান, এসএসসি পরীক্ষায় ফেল করায় তিনি নিজের ঘরে গলায় ওড়না পেঁচিয়ে আত্মহত্যা করেন শান্তা। কারও অভিযোগ না থাকায় পরিবারের আবেদনের প্রেক্ষিতে ময়নাতদন্ত ছাড়াই মরদেহ দাফনের অনুমতি দেয়া হয়েছে।

--------------------------------------------------------
আরও পড়ুন : অনৈতিক কাজের অভিযোগে গৃহবধূকে মারধর, আটক ২
--------------------------------------------------------

গোপালগঞ্জের পূজার মৃত্যুর বিষয়ে কোটালীপাড়ার ভারপ্রাপ্ত কর্মকর্তা(ওসি) মো. কামরুল ফারুক জানান, ঘরের আড়ার সঙ্গে রশি ঝুলিয়ে গলায় ফাঁস নিয়ে আত্মহত্যা করেন পূজা। বাড়ির লোকজন দরজা ঘরের দরজা ভেঙে তাকে ঝুলন্ত অবস্থায় দেখতে পায়। খবর পেয়ে পুলিশ গিয়ে তার মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য গোপালগঞ্জ ২৫০ বেড জেনারেল হাসপাতালে পাঠিয়েছে।

শরীয়তপুরের নাসরিনের মৃত্যুর বিষয়ে স্থানীয় সূত্রে জানা যায়, ফল প্রকাশের পর পাস করতে পারেননি তিনি এদিন বিকেলে নিজের ঘরে বিষ পান করেন। এরপর যন্ত্রণায় চিৎকার করতে থাকেন তিনি। পরে পরিবারের লোকজন তাকে শরীয়তপুর সদর হাসপাতালে নিয়ে ভর্তি করে। রাত ৮টার দিকে তার মৃত্যু হয়।

রোকেয়ার মৃত্যুর বিষয়টি নিশ্চিত করে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালের জরুরি বিভাগের চিকিৎসক ডা. জাকির হোসেন জানান, রোকেয়া নামের এক এসএসসি পরীক্ষার ফল প্রকাশের পর পর আত্মহত্যার চেষ্টা করেন। তাকে এখানে নিয়ে আসা হলে চিকিৎসাধীন অবস্থায় মারা যান তিনি।

পঞ্চগড়ের বিথীর মৃত্যুর বিষয়ে দেবীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা(ওসি) আমিনুল ইসলাম জানান, এসএসসি পরীক্ষায় অকৃতকার্য হয়ে আত্মহত্যা বিথী। এই ঘটনায় থানায় একটি অপমৃত্যুর মামলা হয়েছে। আইনি প্রক্রিয়া শেষে তার পরিবারের কাছে মরদেহ হস্তান্তর করা হবে।

আরও পড়ুন :

কে/

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
দাঁড়িয়ে থাকা ট্রাকের পেছনে আরেক ট্রাকের ধাক্কা, নিহত ১
দু’পক্ষের সংঘর্ষ, শতাধিক হাতবোমা নিক্ষেপ
চাঁদের আলোয় ধান কাটছেন চাষিরা
পঞ্চগড়ে ট্রাক-ট্রাক্টরের সংঘর্ষ, নিহত ২
X
Fresh