• ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
logo

করের টাকা না দেয়ায় মেয়রসহ ৩ জনের বিরুদ্ধে মামলা

ময়মনসিংহ প্রতিনিধি

  ০৬ মে ২০১৮, ১৯:০২

ভূমি হস্তান্তর করের ১ কোটি ৮২ লাখ টাকা সংশ্লিষ্ট ইউনিয়নে জমা না দেয়ায় ময়মনসিংহ পৌরসভার মেয়র, প্রধান নির্বাহী কর্মকর্তা এবং জেলা সদরের সাবেক সাব-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা করা হয়েছে।

আসামিরা হলেন ময়মনসিংহ পৌরসভার মেয়র ইকরামুল হক টিটু, প্রধান নির্বাহী কর্মকর্তা তরিকুল আলম এবং জেলা সদরের সাবেক সাব-রেজিস্ট্রার সাইফুল ইসলাম।

রোববার ময়মনসিংহের সিনিয়র জুডিশিয়াল ১নং আমলি আদালতে সদর উপজেলার ৬নং চর ঈশ্বরদিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোর্শেদুল আলম জাহাঙ্গীর বাদী হয়ে মামলাটি করেন।

মামলায় সদর উপজেলা চেয়ারম্যান, উপজেলা নির্বাহী কর্মকর্তা, উপজেলা প্রকৌশলীসহ ১৩টি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানকে সাক্ষী করা হয়।

--------------------------------------------------------
আরও পড়ুন : খাগড়াছড়ির হরতাল স্থগিত
--------------------------------------------------------

মামলার পক্ষের আইনজীবী আব্দুর রহমান আল হোসাইন তাজ জানান, গত ২০১৬ সালের ১ সেপ্টেম্বর থেকে ২০১৭ সালের ১২ জুন পর্যন্ত সরকারি বিধি অনুযায়ী ১ শতাংশ হারে আদায় করা ভূমি হস্তান্তর করের ১ কোটি ৮২ লাখ টাকা সংশ্লিষ্ট ইউনিয়ন পরিষদকে না দিয়ে ময়মনসিংহ পৌরসভার হিসাবে জমা রাখা হয়।

তিনি আরও জানান, স্থানীয় সরকার বিভাগের পক্ষ থেকে এই টাকা সংশ্লিষ্ট ইউনিয়ন পরিষদের হিসাবে জমা করার নির্দেশ দেয়া হয়। কিন্তু ময়মনসিংহ পৌরসভা কর্তৃপক্ষ এখনও জমা না দেয়ায় এই মামলা করা হয়েছে।

আরও পড়ুন :

কে/

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
নওগাঁয় ভুয়া সিআইডি কর্মকর্তা গ্রেপ্তার 
পূবালী ব্যাংকের ৮ কর্মকর্তাকে বদলি
জোরেশোরে চলছে কারওয়ান বাজার সরিয়ে নেওয়ার কাজ (ভিডিও)
‘রেকর্ড স্টোর ডে’তে এবারও বিশেষ আয়োজন
X
Fresh