• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

‘তনু হত্যার ঘটনার উচ্চপর্যায়ে তদন্ত চলছে, শিগগিরই আলোর মুখ দেখবে’

স্টাফ রিপোর্টার, সাভার

  ০৫ মে ২০১৮, ১৯:১০

কুমিল্লায় কলেজছাত্রী সোহাগী জাহান তনু হত্যাকাণ্ডের ঘটনার উচ্চ পর্যায়ে তদন্ত চলছে, শীঘ্রই তদন্তের রিপোর্ট আলোর মুখ দেখবে। জানালো স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল।

শনিবার বিকেলে সাভারের আশুলিয়ার দত্তপাড়া এলাকায় ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির স্থায়ী ক্যাম্পাসে ২১তম ইন্টারন্যাশনাল কনভেনশন অন স্টুডেন্টস কোয়ালিটি কন্ট্রোল সার্কেল ২০১৮ এর সমাপনী অনুষ্ঠানে যোগ দিয়ে তিনি একথা বলেন।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, টেকসই উন্নয়নে মানসম্মত ও গুণগত শিক্ষার কোনো বিকল্প নেই। তিনি বলেন, টেকসই উন্নয়ন ও বৈশ্বিক শান্তির জন্য গুণগত শিক্ষার প্রয়োজন রয়েছে। তাতে কোনো সন্দেহ নেই। এর পাশাপাশি বিশ্বজুড়ে সব মানুষের নিরাপত্তা নিশ্চিত করাও জরুরি।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, কনভেনশনের মূল উদ্দেশ্য হচ্ছে শিক্ষার্থীদের মাঝে টোটাল কোয়ালিটি ম্যানেজমেন্ট সম্পর্কে সচেতনতা বাড়ানো ও শিক্ষাপ্রতিষ্ঠানে গুণগত মানোন্নয়ন এবং আধুনিক তথ্যপ্রযুক্তির সর্বশেষ উন্নয়ন সম্পর্কে অবহিত করা। আমরা শান্তিপূর্ণ ও সুশিক্ষা গড়ে তুলতে চাই। তা না পারলে আগামী দিনে দেশের উন্নয়ন হবে না। সে কারণে নতুন প্রজন্মের শিক্ষার্থীদের আধুনিক ও মানসম্মত শিক্ষায় শিক্ষিত করে তৈরি করতে হবে। এর কোনো বিকল্প নেই। আগামী দিনে আমরা সুন্দর ও নিরাপদ বিশ্ব দেখতে চাই।

২০১৬ সালের ২০ মার্চ রাতে তনুর মরদেহ কুমিল্লার ময়নামতি সেনানিবাসের পাওয়ার হাউসের অদূরের কালভার্টের ২০ থেকে ৩০ গজ পশ্চিমে ঝোপ থেকে উদ্ধার করা হয়। এ ঘটনায় ২১ মার্চ তনুর বাবা ইয়ার হোসেন অজ্ঞাতনামা ব্যক্তিদের বিরুদ্ধে হত্যা মামলা করেন। সেই মামলার তদন্ত এখনো চলছে।

৪ দিনব্যাপী ২১তম ইন্টারন্যাশনাল কনভেনশন অন স্টুডেন্টস কোয়ালিটি কন্ট্রোল সার্কেল ২০১৮তে বিভিন্ন প্রতিষ্ঠানের প্রায় ১ হাজার শিক্ষার্থী ও প্রতিনিধি অংশগ্রহণ করেন।

আরও পড়ুন :

এসএস

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
তনু হত্যা : ৮ বছরেও রহস্যের জট খোলেনি
বইমেলায় সাড়া জাগিয়েছে ‘নদী পেরোলেই সাততারা’
বইমেলায় হাসান শান্তনুর গণমাধ্যম ও সাংবাদিকতা বিষয়ক চারটি বই
X
Fresh