• ঢাকা শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
logo

দিনের বেলায় ঢাকার আকাশে রাতের অন্ধকার

আরটিভি অনলাইন রিপোর্ট

  ৩০ এপ্রিল ২০১৮, ১২:২৩

রাজধানীতে আজ সোমবার সকালে সূর্যের মুখ দেখা গেলেও বেলা বাড়ার সঙ্গে সঙ্গে যেন গোমরামুখো হয়ে ওঠে আকাশ। সকাল ৮টা থেকে ১০টা পর্যন্ত আকাশে সূর্য দেখা গেলেও তারপর আস্তে আস্তে কালো মেঘে ঢেকে যায় রাজধানীর আকাশ। পুঞ্জীভূত হতে থাকে মেঘ। বেলা ১১টার পর থেকে দমকা হাওয়ার সঙ্গে শুরু হয় কালবৈশাখী ঝড়। কালো মেঘে ঢাকা আকাশ চিরে চমকাতে থাকে বিজলী। থেকে থেকে শুরু হয় বজ্রপাত। অন্ধকারে আচ্ছন্ন রাজধানীর আকাশে যেন নেমেছে দিনের বেলায় রাতের অন্ধকার। আকস্মিক ঝড়োবৃষ্টিতে বিপাকে পড়েন কর্মজীবী, শ্রমিক ও সেবা সংস্থায় কর্মরতরা।

কোনোরকম প্রস্তুতি নিয়ে বের না হওয়ায় অনেককেই ভিজতে হয়েছে এই বৃষ্টিতে। বৃষ্টির মুখরতায় রক্ষা মেলেনি রিকশা-অটোরিকশাতে ভ্রমণকারীদের। তাছাড়া কর্মদিন হওয়ায় রাস্তায় মানুষের উপস্থিতি ছিল চোখে পড়ার মতো। এমনকি বিরূপ আবহাওয়ার কারণে রাজধানীর কারওয়ানবাজার, ফার্মগেট, শাহবাগ, পল্টন মোড়, গুলিস্তান, মিরপুর-১০, মহাখালী, মালিবাগ-মৌচাক, সায়েন্স ল্যাবরেটরি, নিউমার্কেট এলাকায় যানজট দেখা যায়। বিপাকে পড়েন শ্রমিক ও সেবা সংস্থায় কর্মরত লোকেরা।

পুরান ঢাকা, মোহাম্মদপুর, মিরপুর, বারিধারা, বাড্ডাসহ কয়েকটি এলাকায় ঝড়ে রাস্তার পাশের সাইনবোর্ড, টং দোকান উল্টে গেছে বলে জানা গেছে। এছাড়া ছোট-বড় কিছু গাছও উপড়ে গেছে বলে সংবাদ পাওয়া গেছে। তবে এই ঘটনায় এখনও কোনো হতাহতের সংবাদ পাওয়া যায়নি।

আবহাওয়া অফিস জানায়, আজও সারাদেশে কালবৈশাখী ঝড় হাওয়া বয়ে যেতে পারে। সেই সঙ্গে কোথাও কোথাও শিলাবৃষ্টির সম্ভাবনা রয়েছে। যার গতিবেগ থাকবে ঘণ্টায় ৬০ থেকে ৮০ কিলোমিটারের চেয়েও বেশি।

আবহাওয়াবিদ আরিফ হোসেন বলেন, প্রবল বজ্র মেঘের ঘনঘটা বৃদ্ধির কারণে আজ সকাল থেকে সাড়ে ১০টা থেকে ৪৮ ঘণ্টায় দেশজুড়ে প্রায় ৮৯ মিলিমিটার বৃষ্টি হতে পারে।

আবহাওয়ার পূর্বাভাসে জানানো হয়, সোমবার সকাল ১০টা থেকে আগামী ২৪ ঘণ্টার মধ্যে রাজশাহী, রংপুর, দিনাজপুর, পাবনা, বগুড়া, টাঙ্গাইল, ময়মনসিংহ, ঢাকা, ফরিদপুর, মাদারীপুর অঞ্চলের উপর দিয়ে বজ্র-বৃষ্টিসহ অস্থায়ীভাবে পশ্চিম বা উত্তর-পশ্চিম দিক থেকে কালবৈশাখী বয়ে যাবে।

আরও পড়ুন :

পি

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
মঙ্গল শোভাযাত্রায় অন্ধকার ভেদ করে আলোর বার্তা
ঈদে হানিফ সংকেতের ‘আলোকিত অন্ধকার’
এক মিনিট অন্ধকারে ছিল দেশ
রাতে এক মিনিট অন্ধকারে থাকবে দেশ
X
Fresh