• ঢাকা শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
logo

ছুটিতে ভারতমুখী বাংলাদেশিদের চেকপোস্টে ভোগান্তি

বেনাপোল প্রতিনিধি

  ২৯ এপ্রিল ২০১৮, ১৯:০৫

পরপর পবিত্র শবে-বরাত, বুদ্ধ পূর্ণিমা, মে দিবস এবং সাপ্তাহিক ছুটি কাটাতে বেনাপোল চেকপোস্ট হয়ে ভারতে যাচ্ছেন অসংখ্য বাংলাদেশি। কিন্তু চেকপোস্টে ভোগান্তির শিকার হতে হচ্ছে তাদের।

এছাড়া দালালচক্রের সদস্যরা টাকার বিনিময়ে কারও কারও আগে পার করে দেয়ায় সাধারণ যাত্রীদের ভোগান্তি বাড়ছে। ঘণ্টার পর ঘণ্টা দাঁড়াতে হচ্ছে বিভিন্ন কাজে নিয়মিত ভারতে যাওয়া যাত্রীদের।

খোঁজ নিয়ে জানা গেছে, অন্যান্য সময় এই চেকপোস্ট দিয়ে দিনে গড়ে দুই থেকে আড়াই হাজার যাত্রী ভারতে যায়। কিন্তু গত শুক্র ও শনিবার গেছে প্রায় ১১ হাজার যাত্রী।

বেনাপোল ইমিগ্রেশন সূত্র জানায়, বাংলাদেশের বেনাপোল ইমিগ্রেশন ১৬টি ডেস্কে যাত্রীদের দুর্ভোগের কথা চিন্তা করে দ্রুত তাদের পাসপোর্টের আনুষ্ঠানিকতা শেষ করে দেয়া হচ্ছে। তবে ভারতের ইমিগ্রেশনের ধীরগতির কারণে যাত্রীদের ভোগান্তি বাড়ছে।

--------------------------------------------------------
আরও পড়ুন : ‘সিটি নির্বাচনে সেনা নয়, ভোটকেন্দ্রে সিসিটিভি থাকবে’
--------------------------------------------------------

অণিমা ঘোষ নামের এক যাত্রী বলেন, বাংলাদেশ ব্যাংকের ভ্রমণ কর কেটে আমাদের ইমিগ্রেশনের কাজ করতে খুব বেশি সময় লাগেনি। কিন্তু ভারতে প্রবেশের অপেক্ষায় ৪ ঘণ্টা দাঁড়িয়ে আছি। কখন পার হতে পারবো জানি না।

এই বিষয়ে বেনাপোল চেকপোস্ট ইমিগ্রেশনের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) তরিকুল ইসলাম জানান, কয়েকদিনের ছুটি পাওয়ায় অন্যান্য দিনের তুলনায় গত দুদিনে দ্বিগুণ যাত্রী ভারতে গেছেন। বেনাপোল ইমিগ্রেশন চেকপোস্টে সমস্যা না হলেও ভারতের দিকে একটু সমস্যা হচ্ছে।

আরও পড়ুন :

কে/পি

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
লঙ্কা প্রিমিয়ার লিগে দল কিনল বাংলাদেশি প্রতিষ্ঠান
ভারতের লোকসভা নির্বাচনে প্রথম ধাপে ভোটদানের রেকর্ড
মালয়েশিয়ায় শোষণের শিকার হচ্ছেন বাংলাদেশি শ্রমিকরা
বাংলাদেশি টাকায় আজকের মুদ্রা বিনিময় হার (২০ এপ্রিল)
X
Fresh