• ঢাকা বুধবার, ১৭ এপ্রিল ২০২৪, ৪ বৈশাখ ১৪৩১
logo

রাজশাহীতে ‘মাছ মারাকে কেন্দ্র করে’ একজনকে কুপিয়ে হত্যা

স্টাফ রিপোর্টার, রাজশাহী

  ১৮ এপ্রিল ২০১৮, ১৩:২৩

রাজশাহীর বাগমারার বিলে ‘মাছ ধরা নিয়ে’ বিরোধের জেরে আনসার রহমান মৃধা (৫০) নামের এক মৎস্যচাষিকে কুপিয়ে হত্যা করা হয়েছে। এসময় তাকে রক্ষা করতে গিয়ে আহত হয়েছেন তার দুই ছেলেসহ তিনজন।

আহতরা হলেন, আনসারের ছেলে জাহিদুল ইসলাম (৩০) ও আলী খাজা (২৫) এবং প্রতিবেশী আবুল কালাম আজাদ (৩৫)। এদের মধ্যে আবুল কালাম আজাদের অবস্থা গুরুত্বর। তাদের মধ্যে একজনকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে ও অপরজনকে বাগমারা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

বাগমারা থানার ওসি নাসিম আহমেদ আরটিভি অনলাইনকে জানান, বুধবার সকাল সোয়া ৯টার দিকে নরদাস ইউনিয়নের হাটমাধনগর বাজারে এ হামলার ঘটনা ঘটে। নিহত আনসার রহমান ওই ইউনিয়নের কাস্টন্যাংড়া গ্রামের বাসিন্দা। তিনি মৎস্য চাষি প্রকল্পের (সমিতি) কোষাধ্যক্ষ ছিলেন।

--------------------------------------------------------
আরও পড়ুন : সারাদেশে কালবৈশাখীতে নিহত ৬
--------------------------------------------------------

ওসি জানান, সকালে হাটমাধনগর বাজারে একদল লোক আনসার রহমানের উপর হামলা চালিয়ে এলোপাতাড়ি কুপিয়ে জখম করে। পরে তাকে উদ্ধার করে বাগমারা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যাওয়া হলে কর্তব্যরত চিকিৎসক আনসার মৃধাকে মৃত ঘোষণা করেন।

তিনি আরও বলেন, স্থানীয় জোকা বিলে মাছ মারা নিয়ে এলাকার দু’পক্ষের মধ্যে গত কিছুদিন ধরে বিরোধ চলছিল। এর আগে গত সোমবার দু’পক্ষের সংঘর্ষও হয়েছিল। এর জেরেই আনসার রহমান মৃধাকে কুপিয়ে হত্যা করা হয়েছে বলে জানান ওসি।

মৎস্যচাষি প্রকল্পের সাধারণ সম্পাদক দেলোয়ার হোসেন আরটিভি অনলাইনকে জানান, মাদনগর বাজারে তাদের সমিতির কার্যালয় রয়েছে। ভোরে নামাজ পড়ে আনসার আলী অফিসে যায়। সোয়া ৯টার দিকে নাস্তা করার জন্য অফিস থেকে বের হয়ে বাড়ি যাচ্ছিল। অফিস থেকে কিছু দূর গেলে একদল লোক তাকে এলোপাথাড়ি কুপিয়ে জখম করে পালিয়ে যায়।

দেলোয়ার হোসেন জানান, ২০১১ সালে মৎস্যচাষি প্রকল্প লিমিটেডের নামে মৎস্যজীবীরা জোকা বিলটি ১০ বছরের জন্য জমির মালিকদের কাছ থেকে লিজ নেয়। এ প্রকল্পে ৫০১ জন মৎস্যজীবী রয়েছেন। লিজ নেয়ার পর থেকে মৎস্যজীবীরা ওই বিলে মাছ চাষ করে আসছে। কিন্তু স্থানীয় একটি প্রভাবশালী মহল বিলটি দখলে নেয়ার জন্য চেষ্টা চালাচ্ছে।

গত ১২ এপ্রিল তারা ওই বিলে জোর পূর্বক মাছ ধরতে গেলে উত্তেজনা সৃষ্টি হয়। এ নিয়ে পরেন দিন মৎসচাষি প্রকল্পের পক্ষে থেকে ১৪ জনের বিরুদ্ধে থানায় একটি অভিযোগ দেয়। এর জের ধরে গত সোমবার তারা মৎস্যজীবীদের উপর হামলা চালায়। এ সময় সংঘর্ষে ২০ মৎস্যজীবী আহত হন।

আরও পড়ুন :

এসএস

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
জেল থেকে তাড়াতাড়ি বের হওয়ায় যুবককে কুপিয়ে হত্যা
ডেকে এনে তরুণকে কুপিয়ে হত্যা, লাশ ফেলা হলো পুকুরে
গভীর রাতে ঘরে ঢুকে নারীকে কুপিয়ে হত্যা, আশঙ্কাজনক স্বামী 
কুষ্টিয়ায় জাসদ ছাত্রলীগ নেতাকে কুপিয়ে হত্যা
X
Fresh