• ঢাকা বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
logo

শেকৃবিতে ছাত্রলীগ নেতার হাতে আন্দোলনরত ছাত্রী লাঞ্ছিত

আরটিভি অনলাইন রিপোর্ট

  ১১ এপ্রিল ২০১৮, ০৯:৫৯

রাজধানীর শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ে (শেকৃবি) কোটা সংস্কারের দাবিতে ক্লাস বর্জন করে মঙ্গলবারও আন্দোলন করেছে সাধারণ শিক্ষার্থীরা।

এসময় বিশ্ববিদ্যালয়ের শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদকের হাতে আন্দোলনরত এক ছাত্রী লাঞ্ছনার শিকার হয়েছেন বলে অভিযোগ পাওয়া গেছে।

মঙ্গলবার দুপুর ১২টার দিকে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মাঠে এ ঘটনা ঘটে।

আন্দোলনকারী শিক্ষার্থীরা জানান, লাঞ্ছনার শিকার বিশ্ববিদ্যালয়ের দ্বিতীয় বর্ষের ওই ছাত্রী বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ও প্রক্টর বরাবর প্রায় দুই শতাধিক শিক্ষার্থীর স্বাক্ষরযুক্ত লিখিতভাবে একটি অভিযোগপত্র জমা দিয়েছেন।

--------------------------------------------------------
আরও পড়ুন : গাংনীতে পুলিশের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ নিহত ১
--------------------------------------------------------

এ বিষয়ে অভিযোগকারী ছাত্রী বলেন, আমাদের আন্দোলন সুষ্ঠু ও সুন্দরভাবে চলছিল। আন্দোলনের একপর্যায়ে বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাধারণ সম্পাদক মিজানুর রহমানের নেতৃত্বে ছাত্রলীগ কর্মী মিথেন, সোহেল ও রাজীবসহ একটি দল এসে আমাদের আন্দোলনে বাঁধা দেয়। একপর্যায়ে আমাকে লাঞ্ছিত করে ছাত্রলীগের সাধারণ সম্পাদক।

এসময় ছাত্রলীগের নেতাকর্মীরা তাকে দেখে নেয়ার হুমকি দেন বলেও অভিযোগ করেন তিনি।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. কামাল উদ্দিন আহাম্মদ বলেন, বিষয়টি তদন্ত করার জন্য একটি কমিটি গঠন করা হবে এবং সে অনুযায়ী ব্যবস্থা নেয়া হবে।

বিশ্ববিদ্যালয়ের সহকারী প্রক্টর অধ্যাপক রুহুল আমিন বলেন, অভিযোগপত্র জমা নেয়া হয়েছে। আমরা প্রশাসনিকভাবে ব্যবস্থা নেব।

তবে শেকৃবি ছাত্রলীগের সাধারণ সম্পাদক মিজানুর রহমান বলেন, আমার প্রতি আনা এ অভিযোগ সম্পূর্ণ মিথ্যা ও বানোয়াট। আমি ওই মেয়ের ধারেকাছেও যাইনি। তবে, প্রধানমন্ত্রী যেহেতু সময় চেয়েছেন কোটা সংস্কারের ব্যাপারে তাই তাদেরকে বিশৃঙ্খলা সৃষ্টি না করার জন্য অনুরোধ করেছিলাম।

এদিকে আন্দোলনরত শিক্ষার্থীরা বিকেলে বিশ্ববিদ্যালয়ের শহীদ মিনার চত্বরে সমবেত হয়ে আন্দোলন চালিয়ে যাওয়ার সিদ্ধান্ত গ্রহণ করে।

আরও পড়ুন :

জেবি/পি

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
X
Fresh