• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

রংপুরে রথীশ চন্দ্রের সন্ধান চেয়ে ৪৮ ঘণ্টার আল্টিমেটাম

রংপুর প্রতিনিধি

  ০১ এপ্রিল ২০১৮, ১৮:২৪

জাপানি নাগরিক হোশি কুনিও ও মাজারের খাদেম রহমত আলী হত্যা মামলার পিপি ও জেলা আওয়ামী লীগের কোষাধ্যক্ষ রথীশচন্দ্র ভৌমিক (৫৮) নিখোঁজের ঘটনায় উত্তাল হয়ে উঠেছে রংপুর। আজ রোববার সকাল থেকেই তাঁর সন্ধান দাবিতে বিভিন্ন সংগঠন পৃথক কর্মসূচি পালন করে।

তার পরিবারের পক্ষ থেকে জানানো হয়, গত শুক্রবার সকাল সোয়া ছয়টার দিকে শহরের তাজহাট বাবুপাড়ার নিজ বাড়ি থেকে বের হয়ে আর ফেরেননি রথীশচন্দ্র।

আজ রোববার সকাল সাড়ে ১০টা থেকে সাড়ে ১২টা পর্যন্ত বিভিন্ন সংগঠন জেলা প্রশাসকের কার্যালয় ঘেরাও করে। জেলা প্রশাসকের প্রধান কার্যালয়ের সামনে অবস্থান নিয়ে তারা নানা স্লোগান দেন। অবস্থান কর্মসূচি থেকে রথীশচন্দ্রকে পরবর্তী ৪৮ ঘণ্টার মধ্যে উদ্ধারে প্রশাসনকে সময় বেঁধে দেন তারা।

--------------------------------------------------------
আরও পড়ুন: অভিজ্ঞতার ভিত্তিতেই এইচএসসির প্রস্তুতি নেয়া হয়েছে: শিক্ষামন্ত্রী
--------------------------------------------------------

এ সময় জেলা প্রশাসক এনামুল হাবীব নিজ কার্যালয় থেকে বেরিয়ে এসে অবস্থান নেয়া বিভিন্ন সংগঠনের নেতাকর্মীদের বলেন, সকাল থেকে আমি রথীশচন্দ্রকে খুঁজে বের করতে কি করা যায় সে চেষ্টা করছি। স্বরাষ্ট্র ও আইন মন্ত্রণালয়ের কর্মকর্তারা আমাকে ফোন করেছিলেন। আমি এখানে নতুন যোগ দিয়েছি। রথীশচন্দ্রের সঙ্গে আমার একবারই কথা হয়েছিল। তাঁকে খুঁজে বের করতে যা যা করা দরকার আমি সে চেষ্টা করছি।

প্রশাসনের আশ্বাস পেয়ে অবস্থান কর্মসূচি স্থগিত করেন আন্দোলনকারীরা। অবস্থান কর্মসূচিতে অংশ নেয় জেলা সম্মিলিত সাংস্কৃতিক জোট, গ্রুপ থিয়েটার ফেডারেশান, পূজা উদ্‌যাপন পরিষদ, হিন্দু বৌদ্ধ খ্রিষ্টান ঐক্য পরিষদসহ বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ।

এ ছাড়া সকালে জেলা আইনজীবী সমিতি জেলা প্রশাসকের কার্যালয়ের সামনের সড়কে মানববন্ধন করে এবং দুপুর থেকে আদালত বর্জন করে। জেলার লায়ন্স স্কুল অ্যান্ড কলেজের শিক্ষার্থীরাও একই দাবিতে মানববন্ধন করে।

রথীশচন্দ্র সম্মিলিত সাংস্কৃতিক জোট, রংপুর জেলার সাধারণ সম্পাদক। বাবু সোনা নামে পরিচিত এই আইনজীবী হিন্দুধর্মীয় কল্যাণ ট্রাস্ট ও রংপুর জেলা পূজা উদ্‌যাপন পরিষদের সভাপতি।

আরও পড়ুন:

পি

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
পচা ডিম দিয়ে ইফতার তৈরি, ৩ হোটেলকে জরিমানা
পুলিশের গাড়ি নিয়ন্ত্রণ হারিয়ে গাছে ধাক্কা, আহত ৫
একসঙ্গে মৃত্যুর ইচ্ছা পূরণ হলো দম্পতির, শায়িত হলেন পাশাপাশি
মাটি খুঁড়তে গিয়ে চাপা পড়ে শ্রমিক নিহত
X
Fresh