• ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
logo

র‌্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ বনদস্যু নিহত

বাগেরহাট প্রতিনিধি

  ০১ এপ্রিল ২০১৮, ১৩:১৩

বাগেরহাটের রামপালে র‌্যাবের সঙ্গে কথিত বন্দুকযুদ্ধে হায়দার নামের (৩৪) এক বনদস্যু নিহত হয়েছেন।

রোববার ভোরে রামপাল উপজেলার কৈবজ্ঞদাসকাটি এলাকায় (রামপাল তাপ বিদ্যুৎ কেন্দ্রের উত্তর পাশে) র‌্যাব-৮ এর সঙ্গে এই বন্দুকযুদ্ধের ঘটনা ঘটে। নিহত বনদস্যুর পরিচয় জানা যায়নি।

এসময় একটি দেশি ১ নালা বন্দুক, ২টি কাটা রাইফেল, ১টি এলজি সাটারগান, ১২ রাউন্ড তাজা গুলি ও ৩১ রাউন্ড গুলির খোসা উদ্ধার করা হয়।
--------------------------------------------------------
আরও পড়ুন: গোপালগঞ্জে সড়ক দুর্ঘটনায় নিহতের সংখ্যা বেড়ে ৮
--------------------------------------------------------

র‌্যাব-৮ এর ডিএডি আব্দুল খালেক আরটিভি অনলাইনকে বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি জানান, সুন্দরবনের তিনটি বনদস্যু বাহিনীর ২৭ জন সদস্য আজ রোববার স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামালের হাতে অস্ত্র দিয়ে আত্মসমর্পণ করার কারণে র‌্যাবের পক্ষ থেকে এই অঞ্চলে টহল জোরদার করে। শনিবার রাত সাড়ে ৩টার দিকে ওই এলাকায় একটি গুলির শব্দ শুনে র‌্যাবের একটি দল ওই এলাকায় যায়। এসময় র‌্যাবের উপস্থিতি টের পেয়ে দস্যুরা গুলি চালায়। একপর্যায়ে র‌্যাবও পাল্টা গুলি ছোড়ে। প্রায় আধঘণ্টা বন্দুকযুদ্ধের পর বনদস্যুরা বনের গহীনে পালিয়ে যায়। পরে র‌্যাব সদস্য ও এলাকাবাসী ওই এলাকায় তল্লাশি করে এক বনদস্যুর গুলিবিদ্ধ মরদেহ উদ্ধার করে।

তিনি আরও জানান, পরে স্থানীয়রা ওই গুলিবিদ্ধ মরদেহটি বনদস্যু হায়দারের বলে শনাক্ত করে। উদ্ধারকৃত মরদেহ, আগ্নেয়াস্ত্র ও গোলাবারুদ রামপাল থানায় হস্তান্তর করা হয়েছে।

রামপাল থানার ওসি লুৎফর রহমান আরটিভি অনলাইনকে জানান, নিহত বনদস্যুর মরদেহ ময়নাতদন্তের জন্য বাগেরহাট সদর হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে। এ বিষয়ে রামপাল থানায় একটি মামলা দায়ের করা হয়েছে।

আরও পড়ুন:

এসএস

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
মালয়েশিয়ায় বন্দুকযুদ্ধে বাংলাদেশিসহ নিহত ৩
সাজেকে ইউপিডিএফ ও জেএসএসের ঘণ্টাব্যাপী বন্দুকযুদ্ধ, শিশু গুলিবিদ্ধ
X
Fresh