• ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
logo

বাংলাদেশের সঠিক চিত্র এই রিপোর্টে প্রতিফলিত হয়নি: হানিফ

কুষ্টিয়া প্রতিনিধি

  ২৪ মার্চ ২০১৮, ১৫:০৫

জার্মান গবেষণায় যে রিপোর্ট প্রকাশিত হয়েছে তাতে বাংলাদেশের সঠিক চিত্র প্রতিফলিত হয়নি। বললেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ।

শনিবার বেলা সাড়ে ১১টায় কুষ্টিয়া শহরে ২৬ শে মার্চ উপলক্ষে জাতীয় পতাকা সংবলিত বিশাল সাইকেল শোভাযাত্রার উদ্বোধন শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

এসময় হানিফ আরও বলেন, আসলে ওই প্রতিবেদনটি এমন নয় যে বাংলাদেশ একনায়কতন্ত্রের দিকে চলে গেছে। প্রতিবেদনে বলা হয়েছে বাংলাদেশের গণতন্ত্র একটু দুর্বল হয়ে পড়েছে।

--------------------------------------------------------
আরও পড়ুন: নলকা সেতুর বিমে ফাটল, ভারী যানবাহন চলাচল বন্ধ
--------------------------------------------------------

এটা হয়েছিল বিএনপি জামায়াতের ২০০১ সালের ক্ষমতা নেওয়ার পরে। ওই সময় ২৬ হাজার আওয়ামী লীগ নেতাকর্মীকে হত্যাসহ চরম অত্যাচার নির্যাতন করা হয়েছিল। যার ফলে দেশের গণতন্ত্রের অধপতন ঘটেছে।

আওয়ামী লীগের যুগ্মসাধারণ সম্পাদক বলেন, বর্তমান সরকারের আমলে বিএনপি যে জ্বালাও- পোড়াও করেছে সরকার তার বিরুদ্ধে অবস্থান নেওয়ায় তারা ভুল তথ্য দিয়ে এসব করাচ্ছে। এই রিপোর্টে বাংলাদেশের সরকার ব্যবস্থার চিত্র সঠিকভাবে প্রতিফলিত হয়নি।

বিএনপি যদি ক্ষমতায় থাকত তবে আরও ৫-৭ বছর আগেই বাংলাদেশ উন্নয়নশীল দেশে পরিণত হত ব্যারিস্টার মওদুদ আহমেদের এমন মন্তব্য প্রসঙ্গে হানিফ বলেন, এই কথা বলার আগে মওদুদ সাহেবের লজ্জা হওয়া উচিত ছিল।

কারণ তারা ক্ষমতায় থাকতে দেশকে পেছনের দিকে নিয়ে গিয়েছিলেন। দুর্নীতিতে পর পর পাঁচবার চ্যাম্পিয়ন হয়েছিল বাংলাদেশ। আন্তর্জাতিকভাবে বাংলাদেশকে সন্ত্রাসী রাষ্ট্র হিসেবে তালিকাভুক্ত করা হয়েছিল। আসলে বর্তমান সরকারের উন্নয়ন সাফল্যে তারা অপ্রাসঙ্গিক কথাবার্তা বলছেন।

হানিফ আরও বলেন, আগামী নির্বাচনে কে কত শতাংশ ভোট পাবে তা নির্বাচন এলেই বোঝা যাবে। জনগণ উন্নয়নের পক্ষে। তারা আর বেগম খালেদা জিয়ার সন্ত্রাস, দুর্নীতি আর নৈরাজ্যের দিকে ফিরে যেতে চায় না। তাই বিএনপির জয়লাভের কোনো সুযোগ নেই।

সাইকেল শোভাযাত্রায় বিভিন্ন বিদ্যালয়ের শিক্ষার্থীরা জাতীয় পতাকা নিয়ে অংশ নেন।

আরও পড়ুন:

জেবি/এসএস

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
মাজা ভাঙা দল বিএনপি : হানিফ 
দুর্নীতি আছে, তবে বিএনপির মুখে এ অভিযোগ মানায় না : হানিফ
কুকি চিন সন্ত্রাসী গোষ্ঠীকে কঠোরভাবে দমন করা হবে : হানিফ
প্রায় প্রতিদিনই বেশির ভাগ মানুষ গরুর মাংস দিয়ে ভাত খাচ্ছে : হানিফ
X
Fresh