• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

আদালতের কাঠগড়া থেকে হাতকড়াসহ পালিয়ে গেলো আসামি

রাজশাহী প্রতিনিধি

  ২৭ ফেব্রুয়ারি ২০১৮, ১৬:১৫

রাজশাহীর আদালত প্রাঙ্গণ থেকে হাতকড়াসহ এক আসামি পালিয়ে গেছেন।

মঙ্গলবার দুপুর ১২টার দিকে রাজশাহীর মুখ্য মহানগর হাকিমের আদালত-৩ এ এই ঘটনা ঘটে।

পলাতক আসামির নাম ইব্রাহিম (৩৫)। তিনি রাজশাহী নগরীর বিলশিমলা এলাকার আশরাফের ছেলে।

রাজশাহী মহানগর জজ আদালতের পরিদর্শক আবুল হাসেম আরটিভি অনলাইনকে জানান, আসামি ইব্রাহিমের বিরুদ্ধে নগরীর দুই থানায় দুটি মামলা রয়েছে। এর মধ্যে একটি মামলায় তিনি এক মাসের সাজাপ্রাপ্ত। অন্য আরেকটি মাদকের মামলায় মঙ্গলবার আদালতে তার হাজিরা ছিল।

এজন্য তাকে কারাগার থেকে নিয়ে রাজশাহীর মুখ্য মহানগর হাকিমের আদালত-৩ এ তোলা হয়েছিল। ওই আদালতের কাঠগড়ায় তিনজন আসামি ছিলেন। আর দায়িত্বে ছিলেন মাসুদ হোসেন নামে এক পুলিশ সদস্য। আদালতের কার্যক্রম শুরুর পর বেলা ১২টার দিকে আসামি ইব্রাহিম কাঠগড়া থেকে পালিয়ে যান। পালানোর সময় মাদকসেবী এই আসামি পুলিশের হাতকড়াটিও নিয়ে গেছেন।

আবুল হাসেম আরও জানান, কাঠগড়ায় দুই আসামিকে একসঙ্গে একটি হাতকড়া পরানো হয়েছিল। আর ইব্রাহিমকে একাই একটি হাতকড়া পরানো হয়েছিল। পুলিশ সদস্য মাসুদ অন্য দুই আসামির দিকে নজর দিলে ইব্রাহিম হাতকড়া নিয়েই দৌড় দেন। এরপর পুলিশ তার পিছু নিলেও দুপুর দেড়টা পর্যন্ত তাকে ধরতে পারেনি।

নগরীর রাজপাড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হাফিজুর রহমান আরটিভি অনলাইনকে জানান, আসামি পালিয়ে যাওয়ার পর বিষয়টি তাকে জানানো হয়। তিনি আদালতে গিয়ে এ ব্যাপারে খোঁজখবর নিয়েছেন। আসামিকে ধরতে পুলিশ অভিযান শুরু করেছে। আদালত থেকে পালানোর অপরাধে ইব্রাহিমের বিরুদ্ধে আরেকটি মামলা করা হবে।

রাজশাহী মহানগর পুলিশের সহকারী কমিশনার ইফতেখায়ের আলম আরটিভি অনলাইনকে জানান, কীভাবে আসামি পালিয়েছে তা তদন্ত করে দেখা হবে। এ নিয়ে দায়িত্বরত পুলিশ সদস্যের কোনো অবহেলা থাকলে তার বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

আরও পড়ুন:

জেবি/জেএইচ

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
মেয়েকে ধর্ষণে বাবার মৃত্যুদণ্ড
সেই গোল্ডেন মনিরের খালাস নিয়ে যা বললেন আদালত
পচা মাংস বিক্রি করায় ব্যবসায়ীকে জরিমানা
সনদ বাণিজ্য : কারিগরি শিক্ষা বোর্ড চেয়ারম্যানের স্ত্রী কারাগারে
X
Fresh