• ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
logo

জেলকোড অনুযায়ী পরিচারিকা পান না খালেদা: কাদের

কক্সবাজার প্রতিনিধি

  ১২ ফেব্রুয়ারি ২০১৮, ১৩:০৬

কারাগারকে গুলশানের কার্যালয় মনে করলে ভুল করবে বিএনপি নেতারা। জেলকোড অনুযায়ী তিনি কারাগারে কোনো গৃহ পরিচারিকা রাখতে পারেন না। তবে সামাজিক অবস্থান বিবেচনায় খালেদা জিয়াকে যথেষ্ট সম্মান দেয়া হচ্ছে। বললেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

সোমবার সকালে কক্সবাজারের লিংকরোডে শহীদ এটিএম জাফর আলম স্মৃতিফলক উদ্বোধনকালে কাদের এ কথা বলেন।

তিনি আরো বলেন, তারেক জিয়া লন্ডনে অবস্থান করে হামলার ঘটনা সংঘটিত করেছে। বিষয়টি ইন্টারপোল সদর দপ্তরে জানানো হয়েছে। এ কারণে আইনগত ব্যবস্থা নিতে এবং দণ্ডিত ব্যক্তিকে দেশে ফিরিয়ে আনার ব্যাপারে আন্তর্জাতিক প্রক্রিয়া চলছে।

এসময় মন্ত্রী আরো বলেন, উচ্চ আদালতের নির্দেশে খালেদা জিয়াকে ডিভিশন দেয়া হবে অবশ্যই। তবে এ ডিভিশন পাবেন জেলকোড অনুসারে।

--------------------------------------------------------
আরও পড়ুন: যাত্রাবাড়ীতে সড়ক দুর্ঘটনায় ৩ পুলিশ সদস্য আহত
--------------------------------------------------------

বিএনপি দলটিকে ভাঙতে তাদের নিজেদের নেতাকর্মীরাই যথেষ্ট দাবি করে ওবায়দুল কাদের বলেন, বিএনপি দুর্নীতিবাজদের রক্ষা করতে রাতারাতি গঠনতন্ত্রের ৭ ধারা বাতিল করেছে।

জিয়া চ্যারিটেবল ট্রাস্ট মামলায় খালেদা জিয়ার হাজিরা শেষে ফেরার পথে রাজধানীতে পুলিশের প্রিজনভ্যানে হামলার ঘটনায় বিচার করা হবে বলেও জানান ওবায়দুল কাদের।

এসময় মন্ত্রীর সঙ্গে সংসদ সদস্য আব্দুর রহমান বদি, সাইমুম সরওয়ার কমল, আশেক উল্লাহ রফিকসহ আওয়ামী লীগের নেতাকর্মী ও সরকারি কর্মকর্তারা উপস্থিত ছিলেন। এরপর মন্ত্রী উখিয়ায় রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শনে যান।

প্রসঙ্গত, যে ব্যক্তির নামে কক্সবাজার-টেকনাফ সড়কটির নামকরণ করা হয়েছে সেই এটিএম জাফর আলম হলেন ১৯৭১ সালের ২৫ মার্চ প্রথম প্রহরে পাকিস্তানি হানাদারদের হাতে শহীদদের একজন।


আরও পড়ুন:

জেবি/এসএস

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
খালেদা জিয়ার বিরুদ্ধে অভিযোগ গঠনের শুনানি পেছাল
খালেদা জিয়ার ১১ মামলার শুনানি পেছাল
‘খালেদা জিয়ার মুক্তির জন্য আমি আলোচনায় বসতে প্রস্তুত’
জামিনে মুক্তি পেলেন সেই খালেদা, অঝোরে কাঁদলেন মেয়েকে জড়িয়ে
X
Fresh