• ঢাকা বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১
logo

খালেদা জিয়ার সিলেট যাত্রা

শুভেচ্ছা জানাতে আসা বিএনপি নেতাকর্মীদের ধরপাকড়ের অভিযোগ

আরটিভি অনলাইন

  ০৫ ফেব্রুয়ারি ২০১৮, ১৫:৩৮

বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া সিলেট সফরে যাওয়ার পথে তাকে শুভেচ্ছা জানাতে বিভিন্ন স্থানে রাস্তার দুই পাশে জড়ো হওয়া নেতাকর্মীদের বাধা ও ধরপাকড়ের অভিযোগ উঠেছে পুলিশের বিরুদ্ধে।

গুলশানের নিজ বাসভবন থেকে আজ সকালে মাজার জিয়ারতের জন্য সিলেটের পথে বের হন খালেদা জিয়া। সকাল সাড়ে ১০টায় নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জের শিমরাইল মোড় অতিক্রম করেন খালেদা জিয়ার গাড়ি বহর। এসময় খালেদা জিয়াকে অভিনন্দন জানাতে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের সিদ্ধিরগঞ্জের সাইনবোর্ড, শিমরাইল মোড় ও রূপগঞ্জের গাউছিয়া পয়েন্টে নেতা কর্মীরা জড়ো হতে চাইলে পুলিশের বাধার অভিযোগ ওঠে।

অন্যদিকে শিমরাইল মোড়ে নারায়ণগঞ্জ জেলা বিএনপির সাধারণ সম্পাদক অধ্যাপক মামুনের নেতৃত্বে শিমরাইল মোড়ে কয়েক শতাধিক লোক জড়ো হলে পুলিশ বিএনপির নেতা-কর্মীদের ধাওয়া করে ছত্রভঙ্গ করে দেয়।

সেসময় নারায়ণগঞ্জে ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক থেকে আটক করা হয়েছে মহানগর বিএনপির সহ-সভাপতি সাখাওয়াত হোসেন খান ও সহ-আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক নজরুল ইসলাম আজাদসহ দশ জনকে।

অপরদিকে নরসিংদীতে খালেদা জিয়ার সিলেট সফরে যাওয়াকে কেন্দ্র করে সকাল থেকেই জেলার মাধবদী, ভেলানগর, ইটাখোলা, বারৈচাসহ মহাসড়কের বিভিন্ন স্থানে জড়ো হয় বিএনপির নেতাকর্মীরা।

--------------------------------------------------------
আরও পড়ুন: নরসিংদী থেকে সানাউল্লাহ মিয়াসহ আটক ৫
--------------------------------------------------------

বিএনপি নেতাদের অভিযোগ, মহাসড়কে কোনো নেতাকর্মীকে ব্যানার এবং ফেস্টুন নিয়ে অবস্থান নিতে দেয়নি পুলিশ। এসময় পুলিশের সঙ্গে অবস্থান নেয় যুবলীগ ও ছাত্রলীগ কর্মীরা। সকাল সাড়ে ১১টার দিকে বিএনপির চেয়ারপারসনের গাড়ীবহর নরসিংদীর ভেলানগর অতিক্রম করে। এসময় ব্যনার ছিনিয়ে নেয়ার পাশাপাশি বিএনপির আইন বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট সানাউল্লাহ মিয়া, জেলা বিএনপির সিনিয়র সহ-সভাপতি সুলতান উদ্দিন মোল্লা, সহ-সভাপতি জামাল আহমেদ চৌধুরী, শহর বিএনপির সভাপতি গোলাম কবির কামালসহ অন্তত ১২ জন নেতাকর্মীকে আটক করা হয়। তবে পুলিশ বিষয়টি অস্বীকার করেছে।

এছাড়া নারায়ণগঞ্জের আড়াউহাজার উপজেলা, নরসিংদীর শিবপুর, কিশোরগঞ্জের ভৈরব ও ব্রাহ্মণবাড়িয়ার আশুগঞ্জে বিএনপির নেতাকর্মীদের ওপর চড়াও হওয়ার অভিযোগ ওঠে পুলিশের বিরুদ্ধে।

সোমবার সকাল সোয়া ৯টায় তার গাড়িবহর গুলশানের বাসা থেকে রওনা হয়ে যানজটে ডিঙিয়ে সাড়ে ১০টার দিকে সোনারগাঁও পার হয়। সংবাদকর্মীদের গাড়িসহ ৩০ থেকে ৩৫টি গাড়ি রয়েছে খালেদার বহরে।

আরও পড়ুন:

এসএস

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
জনগণের জানমাল রক্ষার্থে বিএনপির সমাবেশের দিনে কর্মসূচি দিই: কাদের
খালেদা জিয়ার বিরুদ্ধে অভিযোগ গঠনের শুনানি পেছাল
বিএনপির আরও এক নেতা বহিষ্কার
উপজেলা নির্বাচনে প্রার্থী হওয়ায় বিএনপির দুই নেতার বিরুদ্ধে ঝাড়ু মিছিল
X
Fresh