• ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
logo

নারায়ণগঞ্জ বারে বিএনপি ১১, আওয়ামী লীগ ৬

নারায়ণগঞ্জ প্রতিনিধি

  ৩১ জানুয়ারি ২০১৮, ০৯:৪৪

নারায়ণগঞ্জ জেলা আইনজীবী সমিতি নির্বাচনে ১৭ পদের মধ্যে সভাপতি-সাধারণ সম্পাদকসহ ছয় পদে জয়ী হয়েছে আওয়ামী লীগ সমর্থিত সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদ।

অপরদিকে বিএনপি সমর্থিত জাতীয়তাবাদী আইনজীবী ঐক্য পরিষদ সিনিয়র সহসভাপতি-সহসভাপতিসহ ১১ পদে জয়ী হয়েছে।

সমিতির নির্বাচনের ভোট গতকাল মঙ্গলবার অনুষ্ঠিত হয়। জেলা আইনজীবী সমিতির ভবনের দ্বিতীয় তলায় সকাল নয়টা থেকে বিকেল সাড়ে চারটা পর্যন্ত ভোটগ্রহণ চলে। এতে ৯২৮ জন ভোটারের মধ্যে ৯১২ জন ভোট দিয়েছেন।

--------------------------------------------------------
আরও পড়ুন: ঘন কুয়াশায় মাঝ পদ্মায় পাঁচ ফেরি আটকা
--------------------------------------------------------

ভোট গণনা শেষে রাত দুইটার দিকে নারায়ণগঞ্জ জেলা আইনজীবী সমিতির ভবনে এ ফলাফল ঘোষণা করেন প্রধান নির্বাচন কমিশনার অ্যাডভোকেট আক্তার হোসেন।

ফলাফল ঘোষণার সময় উপস্থিত ছিলেন সাংসদ একেএম শামীম ওসমান ও এমপি লিয়াকত হোসেন খোকাসহ আওয়ামী লীগের নেতারা।

সভাপতি পদে আওয়ামী লীগ সমর্থিত সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদের হাসান ফেরদৌস জুয়েল পেয়েছেন ৪৬৬ ভোট। তার প্রতিদ্বন্দ্বী বিএনপি সমর্থিত জাতীয়তাবাদী আইনজীবী ঐক্য পরিষদের জহিরুল হক পেয়েছেন ৪২৫ ভোট।

সাধারণ সম্পাদক পদে সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদের মুহাম্মদ মোহসীন মিয়া পেয়েছেন ৪৮২ ভোট। প্রতিদ্বন্দ্বী জাতীয়তাবাদী আইনজীবী ঐক্য পরিষদের আবদুল হামিদ খান ভাষানী ভূইয়া পেয়েছেন ৪১৩ ভোট।

সিনিয়র সহ-সভাপতি পদে জাতীয়তাবাদী আইনজীবী ঐক্য পরিষদের রেজাউল করিম খান রেজা ৫২৮ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার প্রতিদ্বন্দ্বী সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদের আবদুল লতিফ মিঞা পেয়েছেন ৩৬১ ভোট।

সহ-সভাপতি পদে জাতীয়তাবাদী আইনজীবী ঐক্য পরিষদের আজিজ আল মামুন ৫৬১ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার প্রতিদ্বন্দ্বী সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদের সালাহ উদ্দিন পেয়েছেন ৩২৩ ভোট।

যুগ্ম সাধারণ সম্পাদক পদে সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদের মাহবুবুর রহমান ৪৮৪ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার প্রতিদ্বন্দ্বী জাতীয়তাবাদী আইনজীবী ঐক্য পরিষদের আব্দুস সামাদ মোল্লা পেয়েছেন ৪০৫ ভোট।

কোষাধ্যক্ষ পদে জাতীয়তাবাদী আইনজীবী ঐক্য পরিষদের নুরুল আমিন মাসুম ৫০২ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার প্রতিদ্বন্দ্বী সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদের জসিমউদ্দিন পেয়েছেন ৩৯০ ভোট।

কার্যকরী সদস্য পদে আওয়ামী লীগ সমর্থিত সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদ প্যানেলের রাশেদ ভূইয়া ও আবদুল মান্নান জিতেছেন এবং জাতীয়তাবাদী আইনজীবী ঐক্য পরিষদ প্যানেল থেকে কার্যকরী সদস্য পদে আমেনা আক্তার শিল্পী, রফিকুল ইসলাম আনু ও আল আমিন সবুজ নির্বাচিত হয়েছেন।

এছাড়াও সম্পাদকীয় পদের মধ্যে আপ্যায়ন সম্পাদক পদে জয়ী হয়েছেন জাতীয়তাবাদী আইনজীবী ঐক্য পরিষদের সুমন মিয়া। প্রতিদ্বন্দ্বী ছিলেন সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদের মনিরুজ্জামান কাজল।

ক্রীড়া সম্পাদক পদে আওয়ামী লীগ সমর্থিত সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদ থেকে নির্বাচিত আবুল বাশার রুবেল। তার প্রতিদ্বন্দ্বী ছিলেন জাতীয়তাবাদী আইনজীবী ঐক্য পরিষদের সাইদুল ইসলাম সুমন।

সাহিত্য ও সাংস্কৃতিক সম্পাদক পদে বিএনপির জাতীয়তাবাদী আইনজীবী ঐক্য পরিষদের নজরুল ইসলাম মাসুম জয়ী হয়েছেন। তার প্রতিদ্বন্দ্বী ছিলেন সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদের সাজ্জাদুল হক সুমন।

লাইব্রেরি সম্পাদক পদে জাতীয়তাবাদী আইনজীবী ঐক্য পরিষদের একেএম ওমর ফারুক নয়ন নির্বাচিত হয়েছেন। তার প্রতিদ্বন্দ্বী ছিলেন সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদের সুবাস বিশ্বাস।

সমাজ সেবা সম্পাদক পদে জাতীয়তাবাদী আইনজীবী ঐক্য পরিষদের শারমীন আক্তার নির্বাচিত হয়েছেন। তার প্রতিদ্বন্দ্বী ছিলেন সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদের ইসরাত জাহান ইনা।

আইন ও মানবাধিকার সম্পাদক পদে জাতীয়তাবাদী আইনজীবী ঐক্য পরিষদের জাহিদুল ইসলাম মুক্তা নির্বাচিত হয়েছেন। তার প্রতিদ্বন্দ্বী ছিলেন আওয়ামী লীগ সমর্থিত সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদের স্বপন ভূইয়া।

আরও পড়ুন:

জেবি

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
যানজট না থাকলেও পরিবহনে অতিরিক্ত ভাড়া আদায়, দুর্ভোগে যাত্রীরা
নারায়ণগঞ্জে ব্যাটারি কারখানায় আগুন
ঘর ছাড়লো বিটিএসভক্ত দাখিল পাস ছাত্রী
নারায়ণগঞ্জে শিশুকে শ্বাসরোধে হত্যা
X
Fresh