• ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
logo

কুড়িগ্রামে শীতে এক সপ্তাহে ১২ জনের মৃত্যু

কুড়িগ্রাম প্রতিনিধি

  ০৯ জানুয়ারি ২০১৮, ১২:৩৫

কুড়িগ্রামে প্রচণ্ড শীতে জনজীবন বিপর্যস্ত হয়ে পড়েছে। শীতের কারণে বাড়ছে রোগ-ব্যাধি। গেলো এক সপ্তাহে কুড়িগ্রাম সদর হাসপাতালে বিভিন্ন রোগে ভর্তি হয়ে ১২ জনের মৃত্যু হয়েছে।

গতকাল সোমবার জেলার ইতিহাসে সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে। এদিন তাপমাত্রা ছিল ৩ দশমিক ১ ডিগ্রি সেলসিয়াস।

মঙ্গলবার জেলায় সর্বনিম্ন তাপমাত্রা ৫ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস। হিম ঠাণ্ডায় কাবু হয়ে পড়েছে এ জনপদের মানুষ। বিশেষ করে শিশু ও বৃদ্ধরা অসুস্থ হচ্ছে। নদ-নদী তীরবর্তী ও শহরের দরিদ্র অসহায় মানুষ এক কাপড়ে পার করছেন কনকনে শীত।

ঘন কুয়াশা আর হিমেল বাতাসে লোকজন ঘর থেকে কাজে বের হতে পারছে না। ১ জানুয়ারি থেকে ৮ জানুয়ারি পর্যন্ত হাসপাতালে শীতের কারণে বিভিন্ন রোগে ভর্তি হয়ে চিকিৎসাধীন অবস্থায় ১২ জনের মৃত্যু হয়েছে।

গতকাল সোমবার বিকেল পর্যন্ত সদর হাসপাতালে ১৮০ জন রোগী ভর্তি রয়েছে। এর মধ্যে শিশু ওয়ার্ডে ৩১ জন এবং ডায়রিয়া ওয়ার্ডে ১৮ জন শিশু। শীতের কারণে শিশু, বৃদ্ধ এবং মহিলা রোগীর সংখ্যা বৃদ্ধি পাচ্ছে বলে জানা যায়।

কুড়িগ্রাম সদর হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. আনোয়ারুল হক প্রামাণিক আরটিভি অনলাইনকে জানান, গেলো এক সপ্তাহে সদর হাসপাতালে ১১ জন রোগী মারা গেছে। এদের মধ্যে দুইজন বয়স্ক। তাদের হার্ট ও শ্বাসকষ্টজনিত সমস্যা ছিল।

নিহতরা লোবাকোয়েট, নিউমোনিয়া ও জন্মের সময় সমস্যার কারণে মারা গেছে। চিকিৎসক আনোয়ারুল হক স্বীকার করেন মৃত্যুর পেছনে শীতের প্রভাব রয়েছে।

জেবি/এসএস

আরও পড়ুন-

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
জাতীয় পতাকার নকশাকারের মৃত্যুতে প্রধানমন্ত্রীর শোক
বন্ধুদের সঙ্গে গোসল করতে নেমে আর ফিরল না সোহান
পঞ্চগড়ে গাছের ডালের আঘাতে শ্রমিকের মৃত্যু
নবাবগঞ্জে বিদ্যুৎস্পৃষ্টে যুবকের মৃত্যু
X
Fresh