• ঢাকা শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
logo

অপরূপ প্রাকৃতিক সৌন্দর্যে সেজেছে ছইলার চর

ঝালকাঠি প্রতিনিধি

  ২৪ ডিসেম্বর ২০১৭, ১৩:২৬

ঝালকাঠির দক্ষিণে কাঁঠালিয়ার বিশখালি নদীর মাঝে জেগে ওঠা ছইলার চর সেজেছে অপরূপ প্রাকৃতিক সৌন্দর্যে। যার নয়নাভিরাম সৌন্দর্য উপভোগ করতে প্রতিদিনই চরটিতে উপস্থিত হন অগণিত দর্শনার্থী।

বঙ্গোপসাগর থেকে মাত্র একশ কিলোমিটার দূরে ঝালকাঠির কাঁঠালিয়া উপজেলার হেতালবুনিয়ায় বিশখালি নদীতে একযুগ আগে ৪১ একর জমি নিয়ে জেগে ওঠে বিশাল এ চরটি। লক্ষাধিক ছইলা গাছ থাকায় এর নাম দেয়া হয় ছইলার চর।

অবারিত সবুজের সমারোহ, আকাশ আর নদীর মেলবন্ধন ছাড়াও এখানে রয়েছে নজরকাড়া প্রাকৃতিক সৌন্দর্য। পাশাপাশি বিভিন্ন প্রজাতির পাখি থাকায় প্রতিদিনই এখানে ভিড় জমান দর্শনার্থীরা।

ছইলার চরে ঘুরতে আসা এক নারী দর্শনার্থী বলেন, এই জায়গাটি অনেক আকর্ষণীয়। সরকারের উচিত এই এলাকাটিকে পর্যটনকেন্দ্র হিসেবে গড়ে তোলা।

স্থানীয় এক যুবক বলেন, সরকারের শুভদৃষ্টি থাকলে এই জায়গাটি পর্যটনকেন্দ্র হিসেবে কুয়াকাটাকেও হার মানাবে। আমরা আশা করি সরকার এখানে পর্যটনকেন্দ্র গড়ে তোলার জন্য সুদৃষ্টি দিবেন।

ঝালকাঠির জেলা প্রশাসক মো. হামিদুল হক জানান, চরটির উন্নয়নে এরইমধ্যে স্থানীয় জেলা প্রশাসনের পক্ষ থেকে নেয়া হয়েছে নানা পদক্ষেপ।

সরকারি-বেসরকারি পৃষ্ঠপোষকতা পেলে দক্ষিণাঞ্চলের গুরুত্বপূর্ণ ও দৃষ্টিনন্দন এ চরটি পর্যটনকেন্দ্রে পরিণত হতে পারে বলে মনে করেন পর্যটক এবং স্থানীয়রা।

আরকে/জেবি

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
‘এখন আমার কি হবে, মনুরে লইয়া কোন পথে যামু’
ঝালকাঠিতে নিহতের পরিবার পাবে ৫ লাখ টাকা
ঝালকাঠিতে ট্রাকচাপায় নিহত ১৪ : চালক-হেলপার আটক
ঝালকাঠিতে নিহত ১৪ জনের পরিচয় মিলেছে
X
Fresh