• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

পুত্র সন্তান বদলে গেলো কন্যায়

আরটিভি অনলাইন রিপোর্ট

  ১৯ ডিসেম্বর ২০১৭, ০৯:৪১

ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালের নবজাতক ও শিশু ওয়ার্ডে ৯দিন বয়সী এক নবজাতক বদলের অভিযোগ করেছেন এক দম্পতি। তাদের অভিযোগ জন্ম নেয়ার ৯ দিন পর চিকিৎসা শেষে পুত্র সন্তানের বদলে কন্যা সন্তান তুলে দেয়া হয়েছে।

গেলো ১০ডিসেম্বর বিকেলে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালের লেবার ওয়ার্ডে সদর উপজেলার বাদে কলপা গ্রামের পাপিয়া আক্তার একটি ছেলে বাচ্চা প্রসব করেন।

কিন্তু বাচ্চার শ্বাসকষ্টজনিত সমস্যা হওয়ায় তাকে নবজাতক ও শিশু বিভাগে স্থানান্তর করা হয়। স্থানান্তরের পর ইনকিউবেটরে রেখে চিকিৎসা কার্যক্রম চলে।

এরপর গেলো সোমবার বাচ্চাটির ছাড়পত্র নেয়ার সময় দেখা যায় ছেলে বাচ্চার পরিবর্তে একটি মেয়ে বাচ্চা দেয়া হয়েছে। এসময় অভিভাবক ও স্বজনরা অভিযোগ করে বাচ্চা ফেরত চান। পরে বাচ্চা না পেয়ে তারা ওয়ার্ডের সামনে বিক্ষোভ করেন।

এ সময় অভিভাবক ও স্বজনরা জানায়, তিন বছর আগে তাদের বিয়ে হয়। এই বাচ্চাই তাদের প্রথম সন্তান। আমরা আসল বাচ্চাকে দ্রুত মা বাবার কোলে ফেরত চাই।

বদলকৃত শিশুর বাবা মনোয়ার হোসেন মনু জানান, আমার ছেলেকে আমি রক্ত দিয়েছি। হাসপাতালের সকল কাগজ পত্রে ছেলে জন্মের কথা উল্লেখ রয়েছে কিন্তু আজ ছুটির দিনে আমাকে দেয়া হয়েছে মেয়ে। আমি আমার সন্তান ফেরত চাই। মা পাপিয়া আক্তার বলেন, হাসপাতাল কর্তৃপক্ষের কাছে আমি আমার সন্তান দ্রুত ফেরত চাই।

হাসপাতালের উপ-পরিচালক ডা. লক্ষী নারায়ন মজুমদার বলেন, শিশু বদলের ঘটনায় তিন সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। পাশাপাশি থানায় একটি মামলা দায়ের করার উদ্যোগ নেয়া হয়েছে ।

আরকে/এমকে

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
তারাকান্দায় বিকল ট্রাকে মাহিন্দ্রর ধাক্কা, যুবক নিহত
X
Fresh