• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

নাটোরে প্রশ্নপত্র ফাঁস

১০২ প্রাথমিক বিদ্যালয়ের গণিত পরীক্ষা স্থগিত

নাটোর প্রতিনিধি

  ১৮ ডিসেম্বর ২০১৭, ১৯:০৩

প্রশ্নপত্র ফাঁসের কারণে নাটোর সদর উপজেলার ১০২টি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রথম ও চতুর্থ শ্রেণির গণিত পরীক্ষা স্থগিত করা হয়েছে। সোমবার সকালে সদর উপজেলার আগদিঘা সরকারি প্রাথমিক বিদ্যালয়ে এই ঘটনা ঘটে।

কর্তৃপক্ষ বিষয়টি জানার পর সদর উপজেলার সকল প্রাথমিক বিদ্যালয়ের প্রথম ও চতুর্থ শ্রেণির গণিত পরীক্ষা গ্রহণ বাতিল এবং তিন সদস্য বিশিষ্ট একটি তদন্ত কমিটি গঠন করে।

ভারপ্রাপ্ত জেলা প্রাথমিক শিক্ষা অফিসার আনোয়ার হোসেন আরটিভি অনলাইনকে জানান, সকালে আগদিঘা সরকারি প্রাথমিক বিদ্যালয়ে প্রথম ও চতুর্থ শ্রেণির গণিত পরীক্ষা শুরু হওয়ার পরে অভিভাবকদের হাতে হাতে ফাঁস হওয়া প্রশ্নপত্রের ফটোকপি দেখা যায়। আগেই ফাঁস হওয়া প্রশ্নপত্রের সঙ্গে অনুষ্ঠিত পরীক্ষার প্রশ্নপত্রের মিল দেখে স্থানীয় অভিভাবকরা বিক্ষুব্ধ হয়ে ওঠেন। একপর্যায়ে বিষয়টি উপজেলা শিক্ষা কর্মকর্তা ও সদর উপজেলা নির্বাহী কর্মকর্তাকে জানালে তারা দুজনেই ঘটনাস্থলে গিয়ে ফাঁস হওয়া প্রশ্নপত্রের সঙ্গে মূল প্রশ্নপত্রের মিল খুঁজে পান। এরপর পরীক্ষা গ্রহণ বাতিল করা হয়।

এ বিষয়ে আগদিঘা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক শিপ্রা রানী দত্ত বলেন, সদর উপজেলার সকল শিক্ষা প্রতিষ্ঠানের প্রশ্নপত্র একই। সুতরাং কীভাবে কোথা থেকে প্রশ্ন ফাঁস হয়েছে তা আমার পক্ষে বলা কঠিন। তবে এটুকু বলতে পারি আমার হেফাজত থেকে প্রশ্নপত্র ফাঁস হয়নি।

সদর উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা আলী আশরাফ বিষয়টি স্বীকার করে বলেন, এ কারণে গণিত পরীক্ষা গ্রহণ বাতিল করা হয়েছে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা জেসমিন আকতার বানু বলেন, প্রশ্ন ফাঁসের ঘটনায় সহকারী কমিশনার (ভূমি) শামিম হোসেন ভুঁইয়াকে প্রধান করে তিন সদস্য বিশিষ্ট একটি তদন্ত কমিটি গঠন করে দায়ী ব্যক্তিদের খুঁজে বের করে ব্যবস্থা নেয়া হবে।

জেবি/পি

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ট্রাকের চাকায় পিষ্ট হয়ে ভ্যানচালকের মৃত্যু
৩০ বছর বয়সে ১৪ নারীর স্বামী সাঈদ
নাটোরে হিটস্ট্রোকে কৃষকের মৃত্যু
বৃষ্টির আশায় ব্যাঙের বিয়ে
X
Fresh