• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

কঁচা নদীতে ডুবে যাওয়া ফেরি থেকে ৩৫ যাত্রীসহ বাস ট্রাক উদ্ধার

আরটিভি অনলাইন রিপোর্ট

  ০৭ ডিসেম্বর ২০১৭, ০৯:১০

পিরোজপুরের কঁচা নদীর বেকুটিয়া ঘাটে ডুবে যাওয়া ফেরি থেকে ৩৫ জন যাত্রী, ৫০টি গরুসহ বাস-ট্রাক ও কাভার্ড ভ্যান উদ্ধার করছে ফায়ার সার্ভিস কর্মীরা।

মঙ্গলবার রাতে লাইটারেজ জাহাজের সঙ্গে ধাক্কা লেগে ডুবে যায় ইউটিলিটি টাইপ-৩৬ ফেরি।

এরপর বুধবার সারাদিন উদ্ধার অভিযান চালিয়ে রাত ৭টা পর্যন্ত একটি যাত্রীবাহী বাস, ৫টি ট্রাক ও ৩টি কাভার্ডভ্যান উদ্ধার করা হয়।

ডুবে যাওয়া ওই ফেরি থেকে উদ্ধার হওয়া বেনাপোল-কুয়াকাটা রুটে চলাচলকারী সেভেন স্টার পরিবহনের ৩৫ যাত্রীকে অক্ষত অবস্থায় উদ্ধার করা হয়। সেই সাথে ট্রাকে থাকা ৫০টি গরুও উদ্ধার করা হয়। পিরোজপুর সড়ক বিভাগের উপ সহকারী ও ফেরির দায়িত্বে থাকা আব্দুল হামিদ বিষয়টি নিশ্চিত করেছেন।

বরিশাল ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স সহকারী পরিচালক মো. মতিউর রহমান জানান, খবর পেয়েই বরিশাল থেকে পিরোজপুরে এসে দুর্ঘটনার শিকার ফেরিটি ও যানবাহন উদ্ধারের চেষ্টা করি। দুর্ঘটনায় কোনো প্রাণ হানির ঘটনা ঘটেনি।

মঙ্গলবার রাত আনুমানিক পোনে ১টার দিকে পিরোজপুরের কুমিরমারা ঘাট থেকে ইউটিলিটি টাইপ-৩৬ ফেরিটি নদীর মাঝে একটি লাইটার জাহাজকে ধাক্কা দেয়। ধাক্কা লাগার সময় জাহাজে কোন বাতি জ্বলতে দেখা যায়নি। কচা নদীতে তেলবাহী জাহাজের ধাক্কায় ফেরিটির তলা ফেটে যায়। তখন ফেরির চালক ফেরিটিকে নদীর বেকুটিয়ার পাড়ের একটি চরে তুলে দেয়। ফাটলের অংশ থেকে ফেরিতে পানি উঠার কারণে ফেরির একাংশ ডুবে যায়। এসময় একটি বাস ও ২টি ট্রাক ফেরি থেকে নদীতে পড়ে তলিয়ে যায়।

এমকে

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
মোংলায় বাল্কহেড ডুবিতে নিখোঁজ ব্যক্তির মরদেহ উদ্ধার
জিম্মি জাহাজ উদ্ধার প্রসঙ্গে যা জানালেন পররাষ্ট্রমন্ত্রী
ধানখেতে পড়ে ছিল যুবকের মরদেহ
যুক্তরাষ্ট্রে সেতু দুর্ঘটনা : দুই মরদেহ উদ্ধার
X
Fresh